শুক্রবার , ৭ জুলাই ২০১৭ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চারঘাট ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে ১৩ নেতার পদত্যাগ

Paris
জুলাই ৭, ২০১৭ ২:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
সদ্য ঘোষিত রাজশাহীর চারঘাট উপজেলা ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে ১৩ নেতা একযোগে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলন করে তারা পদত্যাগের কথা ঘোষণা করেন।

এসময় তারা চারঘাট ছাত্রলীগের নয়া কমিটিতে অছাত্র, বিবাহিত ও ছাত্রলীগ করেন না এমন ছেলেদের স্থান দেয়ার অভিযোগ তুলেন।

পুরাতন কমিটির আহবায়ক কাজী ফিরোজ আহমেদ লনি সংবাদ সম্মেলনে বলেন, আল মামুন তুষারকে সভাপতি করে ছাত্রলীগের যে নতুন কমিটি করা হয়েছে-তাতে গঠনগতন্ত্র মানা হয়নি। গঠনতন্ত্র অনুযায়ি কারো বয়স ২৯ বছরের বেশি হলে সে কোনভাবেই ছাত্রলীগ করতে পারবেন না। এমন নির্দেশনা থাকলেও এক অলৌকিক ক্ষমতার বলে সম্পূর্ণ নিয়মনীতি উপেক্ষা করে হযবরল ছাত্রলীগ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এতে করে ছাত্রলীগের মত একটি শক্তিশালি সংগঠন ভেঙ্গে পড়ার আশংকা রয়েছে।

ছাত্রলীগের নয়া কমিটির সভাপতি হিসেবে আল মামুন তুষারের ভোটার আইডি নং- ৮১১৯১০০০০২৪২ এর তথ্য অনুযায়ী জন্ম তারিখ ০১/০৫/১৯৮৬ ফলে তুষারের বর্তমান বয়স ৩১ বছর ২। এতে করে চারঘাটের তৃণমুলের নেতাকমৃীদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, গঠনতন্ত্রে অনুযায়ী বিবাহিত কেউ ছাত্রলীগ করতে পারবে না। অথচ নোমান পারভেজ শোভন বিবাহিত হলেও তাকে নতুন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে।

এই নোমান পারভেজ শোভন প্রায় ৪ বছর পুর্বে রাজশাহী মহানগরীর হায়দার আলীর মেয়ে মাহাবুবা জান্নাত পলিকে বিয়ে করেন। বর্তমানে শোভনের সংসারে ৩ বছরের এক শিশু সন্তান রয়েছে। এছাড়াও ১নং সহসভাপতি মনিমুল ইসলামেরও বয়স ৩০ বছর অতিক্রম করেছে। দুই নং যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান ও প্রচার সম্পাদক জাহিদ হাসান শুভ এই দুইজন পুর্বে ছাত্রলীগের কোন কমিটির সদস্য অর্ন্তভুক্ত না হলেও তাদের নয়া কমিটিতে স্থান করে দেয়া হয়েছে।

পদত্যাগকারীদের অভিযোগ, স্থানীয় বিভিন্নভাবে প্রভাবিত হয়ে জেলা ছাত্রলীগের নেতারা চারঘাটের কমিটিতে অযোগ্যদের স্থান দিয়েছে। যা সংগঠনের জন্য অত্যান্ত ক্ষতিকর। এর প্রভাব আগামী সংসদ নির্বাচনে পড়বে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চারঘাট পৌরসভা ছাত্রলীগের সভাপতি একরামুল হক সাঈদ, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম, ২নং শালুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বুলবুল আহমেদ, সাধারণ সম্পাদক সুরজিত কুমার ঘোষ, ৫নং চারঘাট ইউনিয়নের আহ্বায়ক বাচ্চু হোসেন, যুগ্ম আহ্বায়ক সোহেল রানা, ৩নং সারদা ইউনিয়নের আহ্বায়ক মাইনুল ইসলাম, ৬নং ভায়া লক্ষ্মীপুর ইউনিয়নের আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন, যুগ্ম আহ্বায়ক সোহেল রানা, ১নং ইউসুফপুর ইউনিয়নের আহ্বায়ক রাজ কুমার, যুগ্ম আহ্বায়ক সুজন, ৪নং নিমপাড়া ইউনিয়নের সভাপতি মীর হুমায়ন কবির, সাধারণ সম্পাদক রনি ইসলাম।

পদতত্যাগ কারী নেতাসহ চারঘাটের তৃণমুল পর্যায়ের নেতৃবৃন্দের দাবি, নয়া কমিটি বাতিল করে প্রকৃত ছাত্রদের হাতে ছাত্রলীগের দায়িত্ব তুলে দেয়া হোক।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর