বাগমারায় অনুষ্ঠিত হলো সায়েন্স অল্যম্পিয়াড

প্রেস বিজ্ঞপ্তি:
ঈদের পরের দিন রাজশাহীর বাগমারার মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো বাগমারা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশান কর্তৃক আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সায়েন্স অল্যম্পিয়াড।
সম্প্রতি বাগমারায় প্রথমবারের মতো আয়োজিত সায়েন্স অল্যম্পিয়াডে মোট ১২ টি স্কুল অংশগ্রহণ করে।
 
বিজ্ঞান ভিত্তিক এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র মেহেদী হাসান সিজার, দ্বিতীয় স্থান অধিকার করেছে সাঁকোয়া উচ্চ বিদ্যালয়ের মোঃ মিনহাজুল ইসলাম এবং ৩য় স্থান অধিকার করেছে চান্দের আড়া উচ্চ বিদ্যালয়ের মহসিনা আক্তার নুপুর। অনুষ্ঠানে প্রথম পুরস্কার হিসেবে পাঁচ হাজার টাকা, ২য় পুরস্কার হিসেবে ৩ হাজার টাকা এবং ৩য় পুরস্কার হিসেবে ২ হাজার টাকার প্রাইজ মানি প্রদান করা হয়। এছাড়া মেধা তালিকার প্রথম ১০ জনকে ক্রেস্ট প্রদান করা হয়।
 
প্রথম বারের মতো আয়োজিত এই অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ  লক্ষ্য করা যায় এবং তারা এই ধরণের প্রতিযোগিতা নিয়মিত আয়োজনের দাবি জানাই।
 
অ্যাসোসিয়েশানের সাধারণ সম্পাদক সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার মোঃ মিজানুর রহমান সরকারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মিজানুর রহমান সরকার।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি শ্রী অনিল কুমার সরকার।
 
এছাড়া উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশানের উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ আঃ রশিদ, মচমইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আহসান হাবিব, সাইপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ, মচমইল ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, অবসরপ্রাপ্ত উপজিলা শিক্ষা অফিসার মোঃ গোলাম রহমান, মচমইল ডিগ্রী কলেজের অধ্যাপক মালেক মেহমুদ, ভবানীগঞ্জ ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক মোঃ ইয়াদ আলী মণ্ডল, মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলী হাসান, চান্দের আড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ সাত্তার, ইঞ্জিনিয়ার মোঃ জাহিদুল জাহিদ, ইঞ্জিনিয়ার মোঃ মুস্তফা কামাল, মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আঃ মজিদ শেখ, শংকরপৈ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ হারুনার রশিদ সরকার, মচমইল ডিগ্রী কলেজ এর প্রভাষক মোছাঃ সাহিনুর খাতুন প্রমুখ।