২১ দেশের মধ্যে সেরা বাউয়েটের দুই শিক্ষার্থী

বাগাতিপাড়া প্রতিনিধি:
আন্তর্জাতিক ভার্চুয়াল কনফারেন্সে বিশ্বের ২১টি দেশের মধ্যে সেরা স্থান দখল করে ‘বেস্ট ইন প্রেজেন্টেশন পুরস্কার’ লাভ করেছেন বাংলাদেশের দুই শিক্ষার্থী।

এরা হলেন নাটোরের বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ব্যবসায় প্রশাসন বিভাগের আদিব আহমেদ অনিক এবং মুশফিক অনিম সরকার।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব এডুকেটরস এন্ড রিসার্চ এর সহযোগিতায় ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়া যৌথভাবে দুইদিন ব্যাপী আয়োজিত আন্তর্জাতিক ভার্চুয়াল কনফারেন্সে অংশগ্রহণ করে তারা এ পুরস্কার লাভ করেন। শনিবার বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বের ২১টি দেশের শতাধিক শিক্ষার্থী ও গবেষক কনফারেন্সে অংশ নেন। বৃহস্পতিবার থেকে দুই দিন ব্যাপী অনুষ্ঠিত এ কনফারেন্সের মূখ্য বিষয় ছিল ‘মুভিং ফরওয়ার্ড এম্পাওয়ারিং এডুকেশনাল রিসার্চ এন্ড প্র্যাক্টিস এমিডস্ট কভিড-১৯ প্যান্ডেমিক’। বাউয়েটের একটি টিম এতে অংশ নেয় এবং ওই দুই শিক্ষার্থী ‘চ্যালেঞ্জেস এন্ড অপরচুনিটিস অব এডুকেশন সিস্টেম ইন বাংলাদেশ ডিউরিং কভিড-১৯’ এর উপর গবেষণাপত্র উপস্থাপন করেন এবং সেরা নির্বাচিত হয়ে ‘বেস্ট ইন ভার্চুয়াল প্রেজেন্টেশন পুরস্কার’ অর্জন করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।