‘সোয়াত’ টিম পৌছেছে শিবগঞ্জে অভিযানের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক ও ভ্রাম্যমাণ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ত্রিমহোনী এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালাতে ঢাকা থেকে সেখানে পৌঁছেছেন সোয়াত টিমের সদস্যরা। আজ বুধবার বিকেল ৫টায় ২টি হেলিকপ্টারে করে তারা শিবগঞ্জ স্টেডিয়ামে অবতরন করেন।

 

এর আগে শিবগঞ্জের চককীটি ইউনিয়নের ত্রিমোহী চাতরা বাজারের শিবনগর এলাকায় ভোর সাড়ে ৫টা থেকে পুলিশের বিশেষ বাহিনী সোয়াতের অপেক্ষায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহের একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

এদিকে, একটি আমবাগানের ভেতর বাড়িটির অবস্থান। ভোরবেলা বাড়িটি ঘেরাও করার পরপরই কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয়রা।

 

দুপুর দেড়টার দিকে দুটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসেছে। এরই মধ্যে ওই বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। সেখানে বর্তমানে জঙ্গি রফিকুল ইসলাম ওরফে আবু, তার স্ত্রী, দুই শিশুকন্যা রয়েছেন। অন্য কোনো জঙ্গি সদস্য আছেন কিনা বা থাকলেও কতজন সে সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

 

তবে স্থানীয় ত্রিমহোনী আলিয়া মাদরাসার ছাত্র ছিল আবু। ছাত্রজীবনে আবু ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। পরবর্তীতে নব্য জেএমবিতে যোগ দেয় বলে জানিয়েছে স্থানীয় সূত্রগুলো। তার বাবা আফসার আলী একজন জামায়াত সমর্থক। ঝিন্টু হাজি নামে এক ব্যাক্তির বাড়ি (বর্তমান বাড়িটি) প্রায় দুই মাস আগে ভাড়া নেয়। স্ত্রীকে ও  দুই শিশুকন্যা নিয়ে সে ওই বাড়িতে ওঠে।

 

নিরপত্তার স্বার্থে এলাকাবাসীকে আশপাশ থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। বাড়িটির আশপাশে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম। সেই সঙ্গে গণমাধ্যমকর্মীদেরও নিরাপদ দূরত্বে (২০০ গজ দূরে) থাকতে বলা হয়েছে।

স/অ