সূচির অসঙ্গতি ও বাজে মাঠ; কিংসদের ফেডারেশন কাপ বর্জন

এবারের ফেডারেশন কাপে না খেলার ঘোষণা দিয়েছে দেশের শীর্ষ ক্লাব বসুন্ধরা কিংস। আজ শুক্রবার বিষয়টি নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) আনুষ্ঠানিক চিঠিও দিয়েছে কিংস কর্তৃপক্ষ। ক্লাবটির সভাপতি ইমরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে এবারের সূচির অসঙ্গতি এবং কমলাপুরের টার্ফের অবস্থা ‘পেশাদার ফুটবল খেলার জন্য উপযোগী নয়’ বলে উল্লেখ করা হয়েছে।

সূচি অনুযায়ী আগামী শনিবার ফেডারেশন কাপের এবারের আসর মাঠে গড়ানোর কথা। গ্রুপ পর্ব শেষ হবে ৩০ ডিসেম্বর এবং ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ জানুয়ারি। চিঠিতে বসুন্ধরা কিংসের অভিযোগ, বাফুফের আগের দেওয়া সূচি থেকে নতুন সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন সূচিতে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে এ ও বি এবং সি ও ডি গ্রপের দলগুলোর মুখোমুখি হওয়ার বিষয়টি নিয়মের ‘মারাত্মক লঙ্ঘন’ হিসেবে চিহ্নিত করেছে কিংস।

কিংস কর্তৃপক্ষ আরও বলেছে, কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফ পেশাদার পর্যায়ের ফুটবল খেলার উপযোগী নয়। ওই মাঠ যথেষ্ট মানসম্পন্নও নয়। এর আগে গতকাল বৃহস্পতিবার ফেডারেশন কাপের ২০২১ আসরের ড্র অনুষ্ঠিত হয়। ড্রয়ে একই গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস ও ১০ বারের শিরোপাজয়ী মোহামেডান স্পোর্টিং ক্লাব। উল্লেখ্য, এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ টাকা ও রানার্স আপ দল পাবে ৩ লাখ টাকা পুরস্কার।

 

সূত্রঃ কালের কণ্ঠ