সুনির্দিষ্ট নীতিমালাসহ ৫ দফা দাবীতে পাবনায় ফারিয়া’র কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক :
সুনির্দিষ্ট নীতিমালাসহ ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে পাবনায় কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টিটিভ এসোসিয়েশন (ফারিয়া) পাবনা জেলা শাখা। আজ সোমবার সকাল ১০ টায় পাবনা বক্ষব্যাধি হাসপাতালে সমবেত হয় পাবনার সকল ওষুধ কোম্পানীর প্রতিনিধিগণ।
এ সময় ফারিয়া পাবনা জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, সারা বাংলাদেশের সকল ফার্মাসিস্টরা শিক্ষিত হয়েও নির্যাতিত। করোনা পরিস্থিতির মধ্যেও ড্রাগ ইন্টারন্যাশনালসহ বিভিন্ন কোম্পানীর প্রায় ২৫০ জন কর্মী ছাটাই করা হয়েছে যা সম্পূর্ণ অন্যায়। করোনা পরিস্থিতির মাঝেও যখন প্রতিনিধিরা স্বাস্থ্যঝুঁকি নিয়ে কাজ করছে ঠিক সে সময়েই চাকরিচ্যুত করে সে সকল তাদের পরিবারকে পঙ্গু করে দিয়া হচ্ছে। নানা অবহেলার মাঝেও দীর্ঘ দিন কোম্পানীর প্রতিনিধি হয়ে কাজ করে তাদের ইচ্ছা মাফিক যেকোন সময়ে চাকরিচ্যুত করা হলে সে সকল পরিবারগুলোর দায়িত্ব কে নিবেন। তাই আমরা এই ধরণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ সময় উপস্থিত ছিলেন, ফারিয়া পাবনা জেলা সম্পাদক মারুফ হোসেনসহ সকল ওষুধ কোম্পানীর প্রতিনিধিগণ।
তাদের অন্যান্য দাবীগুলো হলো, প্রতিনিধিদের মোটর সাইকেল পলিসি প্রতিনিধিবান্ধব করা, প্রভিডেন্ট ফান্ড-গ্রাচুয়িটি নিশ্চিত করা,ব্যাংক চেক বা মূল সার্টিফিকেট জমা না নেয়া, প্রতিটি কোম্পানীর উৎসব ভাতা প্রদান করা,বেতনের নির্দিষ্ট নীতিমালা, ফোরপিসহ অন্যান্য এনজিওর সার্ভে এবং প্রেস্ক্রিপশনের অনৈতিক ছবি তোলা বন্ধ করা।