সিরাজগঞ্জে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জের শাহজাদপুরে মাদরাসা শিক্ষক নজরুল ইসলাম হত্যা মামলায় রুহুল কুদ্দুস নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত রুহুল কুদ্দুস শাহজাদপুর উপজেলার টেকুয়াপাড়া গ্রামের মৃত বাহাদুর সরদারের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মিসেস জেবুন্নেছা (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, জেলার উল্লাপাড়া উপজেলার চন্দনগাঁতী গয়হাট্টা আলীম মাদরাসার আরবি বিষয়ক সিনিয়র শিক্ষক নজরুল ইসলাম। তিনি নিয়মিত শাহজাদপুর উপজেলার চর নবীপুর খেয়াঘাট পার হয়ে মাদরাসায় যাতায়াত করতেন। ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে খেয়াঘাট পারাপারের সময় আসামি রুহুল কুদ্দুসের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। পরে তিনি দুই হাজার পাঁচশ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। এরই জেরে ২০১৪ সালের ৫ এপ্রিল উভয়ের মধ্যে পুনরায় কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রুহুল কুদ্দুস ধারালো ছুরি দিয়ে নজরুল ইসলামকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহতের ছেলে আতিকুর রহমান বাদী হয়ে রুহুল কুদ্দুসকে আসামি করে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ রুহুল কুদ্দুসকে গ্রেফতার করলে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেন বিচারক।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন