সিগারেটের দাম বেশী নেওয়ায় পাবনায় ১১টি দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, পাবনা:
সিগারেটের মুল্য বেশী নেওয়ায় পাবনা বিগ বাজারসহ ১১টি খুচরা ও পাইকারী দোকানকে জরিমানা ও সতর্ক করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতর। সোমবার দুপুরে জেলা প্রশাসন, পুলিশ, জেলা স্বাস্থ্য বিভাগ ও ক্যাবের সহায়তায় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক এএসএম মাসুম উদ-দৌলার নেতৃত্বে এক অভিযানে এ সব জরিমানা ও সর্তক করা হয়।

 

এছাড়া শহরের এ আর কর্ণারসহ কয়েকটি স্থানে অস্বাস্থ্যকর পরিবেশে এবং খোলা স্থানে বিক্রি করা মুরগীর মাংস ধংস করা হয়।
পাবনা জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক এএসএম মাসুম উদ-দৌলা জানান, পাবনা শহরের খুচরা ও পাইকার ব্যবসায়ীরা বিভিন্ন ব্রান্ডের সিগারেটের মুল্য বেশী নিচ্ছে এ সব অভিযোগের ভিত্তিতে শহরের বড় বাজারের ফরহাদ স্টোর, সবুজ ষ্টোর, বাইপাসের আকমল ষ্টোর, এ হামিদ রোডের দাউদ স্টোর, মানিক স্টোর, ইমরান স্টোর, মহিলা কলেজ রোডের মুন স্টোর, তসলিম স্টোর, রিয়াদ ফার্মেসি এন্ড স্টোর, জব্বার স্টোর এবং বড় ব্রীজ এলাকার মন্টু স্টোরে অভিযান পরিচালনা করে। এ সময় সিগারেটের দাম বেশী নেওয়ায় ৭ দোকানদারকে ৮ হাজার টাকা জরিমানা এবং ৪ দোকানদারকে সতর্ক করা হয়েছে।

 
কনজ্যুমার অ্যাসোসিয়েশান অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার সভাপতি সাংবাদিক এবিএম ফজলুর রহমান, সিভিল সার্জন অফিসের স্যানিটারী ইন্সপেক্টর মাহমুদ আলম এবং ভোক্তা অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মচারী ও আইন শৃংখলা বাহিনী এ সময় উপস্থিত ছিলেন।

 
পাবনা জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক এএসএম মাসুম উদ দৌলা আরও জানান, সিগারেটের দাম বেশী নেওয়া অব্যাহত থাকলে আবারও অভিযান পরিচালনা করা হবে।

স/অ