সিংড়ায় শিলা-বৃষ্টিতে বোরো ধান ও ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ

সিংড়া প্রতিনিধি:
নাটোরের সিংড়ার উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক শিলা বৃষ্টির আঘাতে টিনসেড ঘর-বাড়ি এবং বোরো ধান ও সবজি ব্যাপক ক্ষতি হয়েছে। বুধবার দুপুরে প্রায় আধা ঘন্টা শিলা-বৃষ্টিতে এ বিপর্যস্ত ঘটেছে। এদিকে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।

স্থানীয় কৃষি অফিস ও কৃষক সূত্রে জানায়, বুধবার দুপুরে সিংড়া উপজেলার শুকাস, ছাতাদীঘি ও রামানন্দ খাজুরিয়া ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক শিলা-বৃষ্টিতে কিছু টিনসেড ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও কাঁচা-পাকা বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

থেলকুড় গ্রামের কৃষক মো. ইউনুছ আলী ও আশরাফুল ইসলাম বলেন, অল্প সময়ে শিলা-বৃষ্টিতে তাদের স্বপ্ন লন্ডভন্ড হয়ে গেছে। সোনার ফসল ঘরে তোলার সময় মাটিতে লুটিয়ে পড়ায় কৃষকদের এই ক্ষতি পুষিয়ে ওঠা কোন ভাবেই সম্ভব না বলে জানান তারা।

সিংড়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন বলেন, আকস্মিক শিলা-বৃষ্টিতে উপজেলার শুকাস, ছাতারদীঘি ও রামানন্দ খাজুরিয়ার কয়েকটি গ্রামের কৃষক ক্ষতিগ্রস্থে খবর পেয়েছি। তবে এখন পর্যন্ত ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি।

সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বলেন, তিনি ক্ষতিগ্রস্থ এলাকায় পরিদর্শনে রয়েছেন। করোনাভাইরাসের প্রভাবে ক্ষতির পাশাপাশি শিলা-বৃষ্টির ক্ষতি যোগ হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা প্রস্তুত করা হচ্ছে।

স/অ