সাপাহারে নতুন বই পেল পৌনে তিন লাখ শিক্ষার্থী

সাপাহার প্রতিনিধি:

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় আজ বুধবার (১ জানুয়ারি) নওগাঁর সাপাহারেও নতুন বই বিতরণ করা হয়েছে। এবার এ উপজেলায় পৌনে তিন লাখ শিক্ষার্থীকে বিনামূল্যে বই দেয়া হয়েছে। এরমধ্যে প্রাথমিক বিদ্যালয়ে ৮৮ হাজার ৪২৫ এবং মাধ্যমিক বিদ্যালয়ে ২ লাখ ৮০ হাজার ৬১০ জন শিক্ষার্থী বই পেয়েছে।

প্রতিবন্ধী বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ উৎসবের শুভ উদ্বোধন করা হয়েছে। দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সমাজসেবা কর্মকর্তা কাজী মো:আবুল মনসুর, প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল আলম, সমাজসেবক আলহাজ্ব নুরল হক মাষ্টার, সাবেক শিক্ষক অধীর চৌধুরী প্রমুখ। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক/শিক্ষিকা, কর্মচারী, বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী,অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

এছাড়া সকাল ১০টায় উপজেলা সদরের সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজ্যধর প্রাথমিক বিদ্যালয় ও জামান নগর বালিকা উচ্চ বিদ্যালয় এবং সৃষ্টি একাডেমীসহ বেশক’টি প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়।

এদিকে নতুন বই হাতে পাওয়ার পর আনন্দিত ছাত্র-ছাত্রীরা। তারা বলছে, বছরের প্রথম দিনে বই হাতে পাওয়ার কারণে সিলেবাসটা দ্রুত শেষ করতে পারবে। ফলাফলও ভাল হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী বলেন, উপজেলায় এবার প্রাথমিক বিদ্যালয়ে ৮৮ হাজার ৪২৫ এবং মাধ্যমিক বিদ্যালয়ে ২ লাখ ৮০ হাজার ৬১০ জন শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হবে।

 

স/শা