সরকার এখন বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে : ডেপুটি স্পীকার


নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, বর্তমান সরকারের অসামান্য অবদানের ফলে কৃষিতে বিপ্লব ঘটেছে। একসময় জনগণ সারের দাবি করায় গুলি চালিয়ে তাঁদের হত্যা করা হয়েছে। আর আজ সরকার বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে। তারা চেয়েছে ধ্বংস আর বর্তমান সরকার চায় উন্নয়ন।

আজ মঙ্গলবার সাঁথিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে সরিষাসহ রবি ফসলের আবাদ বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রত্যন্ত অঞ্চলের কোনো মানুষ যেন সেবা বঞ্চিত না হয় এবং সবার স্বাস্থ্য সেবা নিশ্চিত হয় সে লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করেছে। বর্তমান সরকার ক্ষমতায় না থাকলে বর্তমান ও ভবিষ্যতের সকল উন্নয়ন পরিকল্পনা বন্ধ করে দেয়া হবে।
সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

পরে দুপুরে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক খান টুকু কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ডেপুটি স্পীকার বলেন, দেড় যুগ আগে সাঁথিয়ার শিক্ষা প্রতিষ্ঠান ছিল জরাজীর্ণ। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠান তৈরি ও তার উন্নয়ন, শিক্ষকদের মানসম্মত জীবনযাপনের ব্যবস্থা এবং শিক্ষার্থীদের জন্য শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাসহ ডিজিটাল পাঠদান ব্যবস্থাপনা তৈরি করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ ।

বিকেলে ডেপুটি স্পীকার একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাসুম আজিজের প্রথম প্রয়াণবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে যোগদেন এবং মাসুম আজিজকে একজন ভালো মানুষ, নিরহংকারী, তারকা অভিনেতা ও মানবদরদী ব্যক্তি উল্লেখ করে তাঁর রেখে যাওয়া কর্মগুলো অনুসরণ ও অনুকরণ করার আহবান জানান।