সরকারি স্কুলে ভর্তি সুযোগ পেলেন ৯৯ হাজার ২৯০ শিক্ষার্থী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের ৫৪০ টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ৯৯ হাজার ২৯০ জন শিক্ষার্থী লটারির মাধ্যমে নির্বাচিত হয়েছেন। সোমবার বিকেল পাঁচটায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে সরকারি স্কুলে ভর্তির লটারির ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, ভর্তির সুযোগ না পাওয়া আরও ৯৯ হাজার ২৯০ জন শিক্ষার্থী অপেক্ষমান তালিকায় স্থান পেয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করে ভর্তি কমিটির সদস্য সচিব ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন দৈনিক শিক্ষাডটকমকে জানান, উপজেলা পর্যায়ের কিছু সরকারি স্কুল আবেদন পায়নি। তাই সব আসনে শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়নি।

জানা গেছে, এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে সরকারি স্কুলে ভর্তির লটারির ফল জানা যাবে। ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে (https://gsa.teletalk.com.bd) সরকারি স্কুলে ভর্তির লটারির ফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএস পাঠাতে হবে। এজন্য মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে GSA লিখে স্পেস দিয়ে RESULT লিখে স্পেস দিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীর USERID লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

জানা গেছে, সরকারি ৫৪০টি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণির শূন্য থাকা আসনগুলোতে ভর্তির জন্য ছয় লাখ ৩৮ হাজারের বেশি ভর্তিচ্ছু আবেদন করেছেন। তারা মোট ১১ লাখের বেশি পছন্দ দিয়েছেন।