সব ধরনের ক্রিকেটকে বিদায় ম্যাককালামের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এবার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টিকেও বিদায় জানালেন ক্রিকেটার ব্র্যান্ডন ম্যাককালাম। আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ৪ বছর পর এই সিদ্ধান্ত নিলেন নিউজিল্যান্ডের এই সাবেক অধিনায়ক।

জানা গেছে, বর্তমানে কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি খেলছেন ম্যাককালাম। টরন্টো ন্যাশনালসকে প্রতিনিধিত্ব করা এই তারকার এটিই ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট হয়ে থাকবে।

অবসর প্রসঙ্গে ম্যাককালাম বলেন, ‘গত ২০ বছরের পেশাদারি ক্যারিয়ার নিয়ে আমি গর্বিত। আমি স্বপ্নের থেকেও বেশি পেয়েছি। তবে সাম্প্রতিক সময়ে এটি কঠিন হয়ে যাচ্ছিল।’

উল্লেখ্য, ২০১৫ সালে জাতীয় দল থেকে অবসরের পর বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টিতে পুরোপুরি জড়িয়ে পড়েন মারকুটে এই ব্যাটসম্যান। আইপিএলে চেন্নাই সুপার কিংস, রর‌্যয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, বিগ ব্যাশে ব্রিসবেন হিট, বিপিএলে রংপুর রাইডার্স, পিএসএলে লাহোর কালান্ডার্স ও সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সে হয়ে মাঠ মাতান তিনি।

আন্তর্জাতিকের বাইরে ক্যারিয়ারে ৩৭০টি টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। যেখানে ৭টি সেঞ্চুরি ও ৫৫টি ফিফটিতে তার রান সংখ্যা ৯৯২২। ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলের পরেই টি-টোয়েন্টিতে তার সর্বোচ্চ রান।