শেবাগ-শচীনদের নিয়ে হার্শার একাদশ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ক্রিকেট বিশ্বের জনপ্রিয় ধারাভাষ্যকারদের মধ্যে একজন ভারতীয় হার্শা ভোগলে। টিভি উপস্থাপক হিসেবেও তিনি বেশ জনপ্রিয়। ধারাভাষ্যকক্ষ থেকে অনেক কিংবদন্তি ক্রিকেটারেরই খেলা উপভোগ করেছেন। জীবনে যাদের খেলা দেখেছেন সেই অভিজ্ঞতা থেকেই ভারতের স্বপ্নের টেস্ট একাদশ বাছাই করেছেন ৫৫ বছর বয়সী এ ক্রিকেট বিশ্লেষক।

 

সুনীল গাভাস্কার থেকে শুরু করে অনিল কুম্বলে, জহির খান, বীরেন্দর শেবাগ, শচীন টেন্ডুলকার ভারতের এমন সব শ্রেষ্ঠ ক্রিকেটারদের এক কাতারে সাজিয়েছেন হার্শা। অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন কুম্বলেকে। তবে তার পছন্দের একাদশে নেই বিরাট কোহলির নাম। ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক সৌরব গাঙ্গুলিকেও রাখেননি।

 

বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে কেবল মহেন্দ্র সিং ধোনি ও রবিচন্দ্রন অশ্বিন ড্রিম টিমে জায়গা পেয়েছেন। তার মধ্যে টেস্ট ক্রিকেটে অবসর নিয়ে নিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি।

 

হার্শা ভোগলের চোখে ভারতের স্বপ্নের টেস্ট একাদশ: সুনীল গাভাস্কার, বীরেন্দর শেবাগ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, মোহাম্মদ আজহারউদ্দিন, ভিভিএস লক্ষন, কপিল দেব, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, অনিল কুম্বলে (অধিনায়ক), জহির খান।

সূত্র: বাংলা নিউজ