শুধু মাঠে নয়; প্রেমেও সেরা কিউই অল-রাউন্ডার

অসাধারণ ব্যাটিং দক্ষতায় ভারতের বিপক্ষে কানপুর টেস্ট ড্র করেছেন নিউজিল্যান্ডের তরুণ অল-রাউন্ডার রাচিন রবীন্দ্র। ১১ নম্বর ব্যাটারকে নিয়ে তিনি এক অসম্ভব লড়াইকে সম্ভব করে তুলেছেন। গতকাল সোমবার সেই ম্যাচ শেষে রাচিন রবীন্দ্রকে নিয়ে ক্রিকেটাঙ্গনে তুমুল আলোচনা চলছে। বেরিয়ে এসেছে তার বান্ধবীর খবর। ভারতীয় বংশোদ্ভুত এই কিউই অল-রাউন্ডারের বান্ধবীর নাম প্রেমিলা মোরার। তিনি পেশায় একজন ফ্যাশন ডিজাইনার।

রাচিন রবীন্দ্রের বাবা রবি কৃষ্ণমূর্তি ও মা দীপা কৃষ্ণমূর্তি দুজনেই ভারতীয়। তিনি বড় হয়েছেন ওয়েলিংটনে। তার ‘রাচিন’ নাম হয়েছে রাহুল দ্রাবিড় ও শচীন টেন্ডুলকারের থেকে। রাহুলের ‘রা’ এবং শচীনের ‘চিন’ নিয়ে তার নাম ‘রাচিন’। তার এই নাম নিয়েও ব্যাপক আলোচনা আছে। তবে সবকিছু যেন ছাপিয়ে গেল রাচিনের বান্ধবীর খবরে। ২১ বছরের রাচিনের বান্ধবী প্রেমিলার বয়সও ২০ বছর। তার জন্ম অকল্যান্ডের পুকেকোহে ইস্টে।

নিউজিল্যান্ডের মেসি ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেন প্রেমিলা। ফ্যাশন ডিজাইনার হলেও তিনি অকল্যান্ডেরই ‘দ্য ফুড দুদেজ’ সংস্থাতেও কাজ করেন। ইনস্টাগ্রামে প্রেমিলার দেওয়া তথ্য অনুযায়ী দুজনের সম্পর্ক এক বছরের। মাস কয়েক আগে ইনস্টাগ্রামে রাচিনের সঙ্গে একটি ছবি পোস্ট করে প্রেমিলা লেখেন, ‘এক বছর’। তবে ক্রিকেটারের প্রেমিকা হলেও প্রেমিলা মোটেও ক্রিকেটপ্রেমী ছিলেন না। রাচিনের সঙ্গে প্রেমের পরই নাকি ক্রিকেট নিয়ে তার আগ্রহ তৈরি হয়েছে।

 

সুত্রঃ কালের কণ্ঠ