নিষিদ্ধ হতে পারেন লোকেশ রাহুল ও রশিদ খান!

আইপিএলের আগামী আসরের আগে রশিদ খান আর এবং লোকেশ রাহুলের জন্য এলো খারাপ খবর। সানরাইজার্স হায়দরাবাদ আর পাঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজির অভিযোগে এই দুজন এখন শাস্তির মুখে। পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে গত মৌসুমে খেলেছেন লোকেশ রাহুল ও রশিদ খান। দুজনেই আগামী মৌসুমে পুরনো দলের সঙ্গে থাকার ইচ্ছা প্রকাশ করেননি। আর্থিক কারণে সরে দাঁড়াচ্ছেন রশিদ। আর রাহুলের ব্যাপারটা অজানা।

নিয়ম অনুযায়ী লোকেশ রাহুল ও রশিদ খান এখনও পর্যন্ত পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে আছেন। কিন্তু চুক্তি থাকাকালীন এই দুজন আগামী মৌসুমের জন্য লখনউ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলোচনা করেছেন। যা বিসিসিআইয়ের নিয়ম বিরুদ্ধ। তাই এ ব্যাপারে পাঞ্জাব ও সানরাইজার্স বিসিসিআই বরবাবর অভিযোগ জানিয়েছে। অভিযোগ পাওয়ার পর নড়েচড়ে বসেছে বিসিসিআই। তদন্তও শুরু করেছে। অভিযোগ সত্যি প্রমাণিত হলে দুজনে ১ বছরের জন্য আইপিএল থেকে বহিস্কার হবেন।

আজ মঙ্গলবার জানা যাবে কোন ফ্র্যাঞ্চাইজি কোন ক্রিকেটারদের ধরে রাখছে। ক্রিকেটার ধরে রাখার তালিকা জমা দেওয়ার আজই শেষ দিন। এরপর নতুন দুই ফ্র্যাঞ্চাইজি তাদের জন্য ক্রিকেটার সাইন করাবে। তারপর বাকি থাকা ক্রিকেটাররা নিলাম টেবিলে উঠবে। বিসিসিআইয়ের একজন মুখপাত্র ভারতীয় গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা এখনও লিখিত অভিযোগ পাইনি। মৌখিকভাবে আমাদের কাছে অভিযোগ জানানো হয়েছে। আমরা বিষয়টা দেখছি। সত্যি প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেব।’

 

সুত্রঃ কালের কণ্ঠ