শিশু বলাৎকার: মেডিকেল রিপোর্টের দাবিতে লালপুরে মানববন্ধন

লালপুর প্রতিনিধি:
লালপুরে শিশু বলাৎকারের সঠিক মেডিকেল রিপোর্টের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বুধিরামপুর এলাকাবাসী লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন করে।

মানববন্ধনকালে শিশু আবির হোসেনের (৮) পিতা নাজমুল হক জানান, আমার ছেলে গত ৫ মে দুপুর আনুমানিক দুইটার সময় আমার নিজ আম বাগানে আম কুড়াচ্ছিল। এমতাবস্থায় বুধিরামপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে সেন্টু ও মৃত ফজলুল হকের ছেলে মফিজুল হক তাকে বলাৎকার করে। তাকে তাৎক্ষনিক লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে তাকে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গত ৬ মে ছাড়পত্রসহ উন্নত পরীক্ষা নিরীক্ষা করার জন্য তাকে নাটোর সদর হাসপাতালে স্থানান্তর করে।
এ বিষয়ে লালপুর থানায় একটি মামলা দায়ের করি। পরবর্তীতে আমি আমার শিশু সন্তানকে নিয়ে লালপুর হাসপাতালের ছাড়পত্র অনুযায়ী ৬ মে নাটোর সদর হাসপাতালে যায়। সেখানে দুইদিন ভর্তি রাখার পর গত ৮ মে তাকে পরীক্ষা-নিরীক্ষা করে। পরীক্ষা নিরীক্ষার পর তারা অস্পষ্ট একটি রিপোর্ট লালপুর থানায় প্রেরণ করে। রিপোর্টের বিষয় জানতে পেরে আমি পুনরায় তদন্তের জন্য আবেদন করি। আবেদনের প্রেক্ষিতে সদর হাসপাতালের পরীক্ষকরা বলেন, যেহেতু লালপুর হাসপাতালে প্রথম ভর্তি করা হয়েছে, সেখানেই স্পষ্ট রিপোর্ট পাবেন। তার পরিপ্রেক্ষিতে আমি লালপুর হাসপাতালের ডাক্তারকে উক্ত বিষয়টি বললে তিনি ঘটনার বিষয়ে কোনরুপ কর্ণপাত না করে বিয়ষটি পরে দেখবো বলে জানান।

মানববন্ধনে উপস্থিত জনতা শিশু বলাৎকারের ওই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন ।

স/শা