শিবগঞ্জে শেষ হলো ৩ দিনব্যাপী জেলা ইজতেমা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
বৃহস্পতিবার ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়। বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠিত এ জেলা ইজতেমা শনিবার সকালে শেষ হয়েছে। শিবগঞ্জ মার্কাজ মসজিদ চত্বরের আমবাগানে ইজতেমা মাঠে সকাল সাড়ে ১১টা থেকে আধা ঘণ্টাব্যাপী মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুফতি আব্দুল্লাহ্ মুনসুর।

আখেরি মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা, মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, হেদায়েত, হেফাজত, রহমত, মাগফিরাত, নাজাত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করা হয়। ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ কামনায় চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ দেশের এবং ইন্দোনেশিয়া ও ভারতের ৫ হাজার মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় ইজতেমা চত্বর। ধনী-গরিব, মালিক-শ্রমিক নির্বিশেষে সর্বস্তরের মুসল্লি সবকিছু ভুলে দুই হাত তুলে আল্লাহর দরবারে ফরিয়াদ করেন।

এদিকে ইজতেমা চলাকালে ফায়ার সার্ভিস ইউনিট ও আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছাড়া তিনদিন ২৪ ঘণ্টা ইজতেমা ময়দানে ছিল পুলিশের কন্ট্রোল রুম। আখেরী মোনাজাতের খবর পেয়ে শিবগঞ্জের স্থানীয় মুসল্লিরা সকাল থেকেই জমায়েত হতে থাকেন। ইজতেমায় পরিবার ও দেশের মঙ্গল কামনা করে মোনাজাতে মুসল্লিরা অংশ নিতে পেরে আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনেকে প্রথমবার এখানে ইজতেমা অনুষ্ঠিত হওয়ায় কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানান।

এর আগে পথভ্রষ্ট মুসলমানের সঠিক পথের দিশা এবং তাবলীগের কাজে সবাইকে নিয়োজিত হওয়ার আহ্বান জানান ইজতেমা কর্তৃপক্ষ।

স/শা