সোমবার , ১৮ জুলাই ২০১৬ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিক্ষার্থীদের পদচারণায় মুখর ইবি

Paris
জুলাই ১৮, ২০১৬ ৫:০৮ অপরাহ্ণ

ইবি প্রতিনিধি:
আরে দোস্ত! কেমন আছিস? অনেক দিন পর তোদের সাথে দেখা হল। ছুটির দিনগুলোতে তোদের খুব মিস করেছি। কেমন কেটেছে তোদের ঈদ?…. এভাবেই সম্মিলিত ভাবে ছুটির দিন গুলো নিয়ে আলাপ চলছিল ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থীদের মধ্যে।
খালিদ নামের এক শিক্ষার্থী বলেন, যদি ঈদটা আমরা সবাই মিলে একসাথে কাটাতে পারতাম তাহলে আরো ভাল হতো।

সাকি নামের আরেক শিক্ষার্থী তার ঈদ অনুভুতি ব্যক্ত করে বলেন, সত্যিই ঈদ আমাদের অনেক আনন্দ দেয়, কিন্তু আমাদের সকল বন্ধুরা একসাথে এটা উদযাপন করতে পারলে আনন্দের মাত্রার সাথে আরো একটি রেসিপি যোগ হতো।
গ্রীষ্মকালীন, পবিত্র মাহে রমযান ও পবিত্র ঈদুল ফিতরের দীর্ঘ ৪৮ দিন ছুটি শেষে শিক্ষার্থীদের আগমনে আবারো মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন,বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, ঝাল চত্বর, ডায়না চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান।
রবিবার সকাল ৯টা থেকে আবাসিক শিক্ষার্থীদের হলসমূহ খুলে দেওয়া হয়, শুরু হয় প্রশাসনিক কার্যক্রমও। এছাড়া সোমবার একাডেমিক ভবন গুলো ঘুরে দেখা গেছে বিভিন্ন বিভাগের ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন অফিস গুলোতেও কর্মকর্তাদের ব্যস্ত দেখা গেছে। সবমিলিয়ে যেন প্রাণের সঞ্চার হয়েছে ইসলামী বিশ্ববদ্যিালয় ক্যাম্পাসে।
এদিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বরে দেখা গেছে পূর্বের সেই ছোলা মুড়ি, নিমকি ভাজা, পাপড় ভাজা, বাদাম ভাজা, আমড়া-পেয়ারা মাখানো ইত্যাদী মুখরোচক খাবারের টানে শিক্ষার্থীদের ভিড় জমাতে।

স/মি

সর্বশেষ - শিক্ষা