নাটোরে ভার্চুয়াল আদালতে প্রথম জামিন মঞ্জুর

বাগাতিপাড়া প্রতিনিধি:

নাটোরে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার আমলী আদালতে ভিডিও শুনানীর মাধ্যমে মোঃ হামজা নামে এক ব্যক্তির প্রথম জামিন মঞ্জুর করা হয়।

জামিন শুনানীকারী নাটোর জজকোর্টের আইনজীবী এডভোকেট ফারহানা পারভীন জানান, নাটোরের লালপুর উপজেলার মধুবাড়ি গ্রামের মোঃ সানাউল্লাহ বাকীর ছেলে মোঃ হামজা (২৬) ঢাকায় একটি বেসরকারী কোম্পানীতে কর্মরত। করোনা সংক্রমণ পরিস্থিতিতে সে বাড়িতে আসে।

গত ৮ এপ্রিল লালপুরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে লালপুরের গোপালপুরে কর্মরত পুলিশের উপর কিছু ব্যক্তি চড়াও হয়। সরকারী কাজে বাঁধাদানের অভিযোগে পুলিশ হামজাকে গ্রেফতার করে মামলা দায়েরপূর্বক ঐদিনই আদালতে প্রেরণ করে। আদালত জামিন নামঞ্জুর করে হামজাকে কারাগারে পাঠায়।

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরুর প্রথম দিনে এডভোকেট ফারহানা তার মক্কেল হামজার জামিন শুনানীর জন্যে অনলাইনে আবেদন করেন।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে সংশ্লিষ্ট জিআর মামলা নম্বর ১৫৭/ ২০২০ এর শুনানী শেষে বেলা সাড়ে এগারোটার দিকে লালপুর আমলী আদালতের বিচারক সুলতান মাহমুদ জামিন মঞ্জুর করেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মালেক শেখ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম ফারুককে উদ্বৃত করে নাটোরের ভার্চুয়াল আদালতে মোঃ হামজার প্রথম জামিন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন।

 

এছাড়া পরবর্ত্তীতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদার সাতটি এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গোলাম ফারুক এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালের বিচারক এমদাদুল হকের আদালতে দুইটি করে জামিন আবেদন নিষ্পত্তি করা হয়েছে বলে জানা গেছে।

স/অ
আরো পড়ুন …

নাটোরে সুগার মিলে আখ বিক্রির টাকা না পেয়ে বিপাকে কৃষকরা