গায়েহলুদের দিনেও ব্যাট হাতে সানজিদা

ক্রিকেট যাঁর জীবনের সঙ্গে জড়িয়ে আছে, তাঁকে কি আর খেলা থেকে আলাদা করা যায়? যেমন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান সানজিদা ইসলাম। গত ১৬ অক্টোবর রংপুরে হয়েছে তাঁর গায়েহলুদের অনুষ্ঠান এবং বিবাহ। যাঁর ধ্যানজ্ঞান ক্রিকেট, তিনি জীবনসঙ্গী হিসেবেও বেছে নিয়েছেন একজন ক্রিকেটারকে। তিনি মীম মোসাদ্দেক। দীর্ঘ ছয় বছরের প্রেমের সম্পর্কের পর তাঁরা শুরু করলেন নতুন জীবন।

গায়ে জড়ানো হলুদ শাড়ি, মাথায়, হাতে, কপালে ফুলের সাজ, গাভর্তি গয়না, পায়ে নূপুর- এই সাজেই ব্যাট হাতে সানজিদার ছবিগুলো এখন সোশ্যাল সাইটে ভাইরাল। তাঁর ক্রিকেটপ্রেমকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। সবার কাছে নতুন জীবনের জন্য দোয়া চেয়ে সানজিদা বলেছেন, ‘আমরা দুই ক্রিকেটার ভালোবেসে বিয়ে করেছি। ও আমাকে ভালো বোঝে, আমিও ওকে ভালো বুঝি। আমরা আমাদের মতো করে ক্রিকেটটা চালিয়ে যেতে চাই। সবার কাছে আমরা দোয়া চাই।’ 

২০১৮ সালে এশিয়া কাপ জয়ী দলের সদস্য সানজিদা ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৯ সালে বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন। ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের জার্সিতে তাঁর অভিষেক হয়। এর দুই বছর পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক। সেই বছরই রংপুরে মীম মোসাদ্দেকের সঙ্গে তাঁর পরিচয় হয় এবং শুরু হয় মন দেওয়া-নেওয়া। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন সানজিদা।

 

সূত্রঃ কালের কণ্ঠ