লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা চারশ ছাড়াল, মৃত্যু ১১

কুমিল্লার লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা চারশ জন ছাড়িয়েছে। একদিনে এখানে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০৮ জনে দাঁড়িয়েছে। এখান পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১১ জন। সুস্থ হয়েছেন ৩৫৮ জন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ১৬টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ৫ জনের রিপোর্ট পজিটিভ ও অন্য ১১ জনের নেগেটিভ। নতুন আক্রান্ত ৫ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। তাদের বয়স যথাক্রমে ৭৫, ৪৫, ৪৩, ৪২ ও ১৮ বছর।

লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ও মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মেহেদী হাসান জিতু ও মেডিকেল অফিসার ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় মঙ্গলবার পর্যন্ত ১৭৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৭৪৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৪০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১৩৩৮ টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ৩৪টি নমুনার রিপোর্ট। এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ১১ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৫৮ জন। অন্য ৩৯ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, মানুষের অসচেতনতার কারণে লাকসামে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন