রোকেয়াকে খুঁজতে ফেনীতে কাবিলা, সঙ্গে শিমুল, হাবু ভাই, শুভ

হাবু ভাই মঞ্চে এলেন, এরপরে ইংরেজি নানা সংলাপ বলছিলেন। মন চে ঢোকে, হাবু ভাইয়ের ওপর ক্ষিপ্ত হয়ে বলেন, আরে ব্যাটা তুমি ভুলভাল ইংরেজি বলতেছ কেন? এরা তো তোমারে মারবে…  হাবু ভাই, হেসে বলে আরে এই মানুষ সুন্দার, ভালো- দুইজনের কথোপকথনের মাঝেই চিন্তিত হয়ে কাবিলা ঢোকে।

হাবু ভাই বলে, আরে কাবিলা? শুভ বলে কিরে দোস্ত কাবিলা কী হইছে তোর? এরপরেই কাবিলা বলে রোকেয়া তাকে ফেনীতে আসতে বলেছে। কাবিলা বলে, রোকেয়া আমারে বললো তুমি ফেনীত থাকো, আমি ফেনীত আসতেছি। এখন আমি ফেনীত আসি দেখি রোকেয়ার ফোন বন্ধ। হাবি ভাই বলে ওঠে, এই জন্য কাবিলা তোমারে বলছিলাম তুই রোকেয়ারে ছাইড়া দে।

হাবুর ওপর কাবিলা ও শুভ দুজনই ক্ষিপ্ত হয়ে ওঠে। এরপরেই মঞ্চে ঢোকে শিমুল- এসময় যেন দর্শকসারিকে আর কোনোভাবেই উল্লাস থেকে থামানো যাচ্ছিল না। চিৎকার চেচামেচিতে কানে তালা লেগে যাওয়ার যোগাড়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফেনী পৌর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বিশেষ সাংস্কৃতিক সন্ধ্যা। সোমবার দিবাগত মধ্য রাত পর্যন্ত ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠান তারুণ্যের গণজোয়ারে ভেসেছে। এই অনুষ্ঠানেই যেন ব্যাচেলর পয়েন্ট ধারাবাহিকের একটি পর্ব মঞ্চস্থ হয়ে গেল। কাবিলা হয়ে পলাশ, হাবু ভাই হয়ে চাষী আলম শুভ হয়ে সাব্বির ও শিমুল হয়ে শিমুল শর্মা হাজির হন।

জনপ্রিয় এই চরিত্রগুলোকে সামনে পেয়ে দর্শকেরা নিজেদের উচ্ছ্বাস কোনোভাবেই থামাতে পারছিলেন না। অনুষ্ঠান উপভোগ করতে এদিন দুপুরের পর থেকেই ফেনী জেলা ও পার্শ্ববর্তী জেলা থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত হয়। উপস্থিতির বেশিরভাগই ছিল তরুণ যুবক। সময় বাড়ার সঙ্গে সঙ্গে শহরের ট্রাংক থেকে কলেজ রোড, রাজাঝির দিঘীর পাড়সহ আশেপাশের সকল ভবনে ছিল সাধারণ মানুষের উপচে পড়া ভিড়।

এই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন চলচ্চিত্র অভিনেতা ওমন সানি, ফেরদৌস এবং অভিনেত্রী মৌসুমী ও পূর্ণিমা। পরে গান পরিবেশন করেন হাসান (আর্ক) এবং নগর বাউল জেমস।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী। এ সময় জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল-হাসান, পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ