রাসিকের বাজেটে দরিদ্রদের জন্য বরাদ্দ বিষয়ে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটে দরিদ্র জনগোষ্ঠীর জন্য বরাদ্দ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে সরিৎ দত্তগুপ্ত নগর সভাকক্ষে জিআইজেড রিজিলেল্ট এন্ড ইনক্লুসিভ আরবান ডেভেলপমেন্ট (আরআইইউডি) প্রকল্পের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

এ সময় বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, মহানগরীর বস্তি এলাকার মানুষের জীবন মান উন্নয়নে জিআইজেড বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে প্রকল্পের মাধ্যমে নিজেরা স্বাবলম্বী হয়ে স্বাস্থ্যকর জীবন যাপন, সন্তানদের ভালভাবে লেখাপড়া করাসহ জীবন মান পরিবর্তন ঘটেছে।

জিআইজেড কর্তৃপক্ষকে পেশা ভিত্তিক ট্রেনিং সেন্টার গড়ে তোলার আহবান জানিয়ে মেয়র বলেন, নিজেরা হাতে কলমে প্রশিক্ষিত হয়ে সামর্থ্য ও যোগ্যতা দিয়ে নিজেদের জীবন মান পরিবর্তনে ভূমিকা রাখছে। গড়ে উঠছে নেতৃত্বের বিকাশ। এ জন্য জিআইজেড কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।
ক্লিন সিটি, গ্রীন সিটি, হেলদি সিটি, এডুকেশন সিটি গড়ে তোলার লক্ষে সিডিসির নেতৃবৃন্দের উদ্দেশ্যে মেয়র বলেন, সিডিসির মাধ্যমে ওয়ার্ডের উন্নয়নে গৃহ নির্মাণ, ড্রেন, রাস্তা নির্মাণ কাজ করা হবে এবং ভাল কাজের জন্য তাদের পুরস্কৃত করা হবে। পুষ্টি চাহিদা পূরণে প্রতিটি  বাড়িতে লেবু, পেয়ারাসহ বিভিন্ন ফলজ বৃক্ষ রোপনের আহবান জানান মেয়র। মতবিনিময় সভায় রাসিকের বাজেটের বিস্তারিত দিক তুলে ধরে ভিডিও প্রদর্শন করা হয়।
সভায় রাসিকের জন্ম-মৃত্যু নিবন্ধন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ নাসিরা খানম, সচিব খন্দকার মোঃ মাহাবুবুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, ন্যাশনাল টাউন প্লানার আফরোজ আহম্মেদ, নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, আরআইইউডি প্রকল্পের উপদেষ্টা উম্মুল হাসনা শবনম, উপদেষ্টা আতিয়ার রহমান, ইউএমএমআইসিসি প্রকল্পের আক্তারুজ্জামান  রানা, সিডিসি ফেডারেশনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

স/অ