রামেক হাসপাতালে মুক্তিযোদ্ধার উপরে হামলার বিচার দাবিতে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক:

মুক্তিযোদ্ধা ইসাহাক আলী ও তার সন্তানের উপরে হামলার বিচার ও উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ রোববার বেলা ১২ টার দিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ড কার্যালয়ের পক্ষ থেকে রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিলকে এই স্মারকলিপি প্রদান করা হয়।

এছাড়া রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রলাণয় ও বিভাগীয় কমিশনারকে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে, গত ২ সেপ্টেম্বর হাসপাতালে পারুল বেগম (৬৫) নামের এক নারীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়। চিকিৎসকের গায়ে হাত তোলার অভিযোগে ওই নারীর ছেলেকে আটক করে পিটিয়ে পুলিশে সোপর্দ করা হয়। সেদিন বিকেলে আদালত থেকে জামিন নিয়ে রাকিবুল ইসলাম নামের ওই ব্যক্তি মায়ের দাফনের কাজে অংশ নেন। কোমরের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে হার্ট অ্যাটাকে মায়ের মৃত্যু হয়।

এ সময় ইন্টার্ন চিকিৎসকদের অনেক ডাকাডাকি করলেও কেউ চিকিৎসা করেনি। উল্টো এর প্রতিবাদ করলে ইন্টার্ন চিকিৎসকরা নিহতের ছেলে রাকিবুলকে মারধর করেছেন। বাধা দিতে গেলে তার মুক্তিযোদ্ধা বাবা ইসহাক আলীকেও মারধর করেন ইন্টার্ন চিকিৎসকরা। এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকেই ইন্টার্নদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।