রাবিতে ‘জোহা হল কথা কয়’ নাটকের প্রশংসাপত্র প্রদান কাল

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘জোহা হল কথা কয়’ নাটকটির অংশবিশেষের ভিডিও প্রদর্শনী এবং কলাকুশলীদের প্রশংসাপত্র প্রদান করা হবে। এ উপলক্ষে আগামীকাল শনিবার জোহা চত্বরে ৩৯ মিনিটের একটি অনুষ্ঠান হবে।

গত ২০২১ সালের ৯ অক্টোবর রাবির শহীদ শামসুজ্জোহা হলে ২০১ জন শিল্পির অংশগ্রহণে ‘জোহা হল কথা কয়’ নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটির কলাকুশলীদের গত নভেম্বর মাসে প্রশংসাপত্র পাঠায় শিল্পকলা একাডেমি। তবে জোহা দিবসে প্রশংসাপত্র প্রদানের জন্য অপেক্ষা করা হচ্ছিলো।

আগামীকাল ৩৯ মিনিটের অনুষ্ঠানটি শুরু হবে সন্ধ্যা ৭ টায়। সন্ধ্যা ৭ থেকে ৭টা ১৮ পর্যন্ত ১৮ মিনিট নাটকটির ভিডিও প্রদর্শনী এবং পরবর্তী ২১ মিনিট শিল্পীদের প্রশংসাপত্র প্রদান ও মঙ্গলবচন হবে।এসময় রাবি উপাচার্য গোলাম সাব্বির সাত্তার এবং উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন আহমেদ উপস্থিত থাকবেন।

এসব কর্মসূচির বিষয়টি নিশ্চিত করে নাটকটির নির্দেশক নাট্যকলা বিভাগের অধ্যাপক আতাউর রহমান রাজু বলেন, এই প্রশংসাপত্রটি নাটকটির কলাকুশলীদের প্রাপ্তি। নাটকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অভিনয় করেছেন। শিশু থেকে বৃদ্ধ মোট ২০১ জন নাটকে অভিনয় করেছেন। সবার অভিনয় উপস্থিত দর্শকদের মুক্তিযুদ্ধের চেতনার কথা স্বরণ করে দিয়েছে।

জি/আর