১০ ম্যাচ বাকি থাকতেই শিরোপার ঘ্রাণ পাচ্ছে কিংস

সিল্কসিটি নিউজ ডেস্ক :

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের প্রথম লেগের খেলা শেষ হলো আজ। ১০ ম্যাচে পূর্ণ ৩০ পয়েন্ট নিয়ে টেবিলে এককভাবে শীর্ষে কিংস। ঢাকা আবাহনী এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। আবাহনী তাদের শেষ ম্যাচে উত্তরার সঙ্গে জিতলেও ৯ পয়েন্ট লিড থাকবে বসুন্ধরা কিংসের।

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। শিরোপা প্রত্যাশী দুই দল ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের মধ্যকার ম্যাচের ওপর শিরোপা নির্ভর করছিল। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি বসুন্ধরা কিংস ২-১ গোলে জেতায় শিরোপা দৌড়ে অনেকটাই এগিয়ে গেল দলটি।

প্রিমিয়ার লিগে শিরোপা লড়াইয়ে ফিরতে হলে ঢাকা আবাহনীকে আজ কিংসকে হারাতেই হতো। আবাহনী সেই লক্ষ্যে লড়ছিল। প্রথমার্ধে আবাহনী দুর্দান্ত খেলেছে। একাধিক গোলের সুযোগ তৈরি করলেও ফিনিশিং ব্যর্থতার কারণে প্রথমার্ধে স্কোরলাইন ছিল ১-১।

ম্যাচের ২৬ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে আবাহনী। বক্সের মধ্যে আনমার্কড ব্রাজিলিয়ান মিগুয়েল ফেরেইরা প্লেসিংয়ে আবাহনীর গোলরক্ষক সোহেলকে পরাস্ত করেন। ১১ মিনিট পর ম্যাচে সমতা আনেন আবাহনীর ডিফেন্ডার রেজাউল করিম। কর্ণার থেকে গোলপোস্টের সামনে হেডে গোল করেন রেজা। আবাহনী ম্যাচে সমতা আনার পর আরও গোলের সুযোগ পায়। মিনিট পাঁচেক পর ড্যানিয়েল কলিন্দ্রেস ফাঁকা জায়গায় বল জালে পাঠাতে ব্যর্থ হন।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধ খুব উপভোগ্য হয়নি। আবাহনী প্রথমার্ধের মতো দাপট বজায় রাখতে পারেনি। ৭০ মিনিটে ডিফেন্ডারদের ভুলে ম্যাচ থেকে ছিটকে যায়। ব্রাজিলিয়ান মিগুয়েল আবার গোল করে বসুন্ধরাকে এগিয়ে নেন। ম্যাচের বাকি সময় আবাহনী সমতা আনার চেষ্টা করে ব্যর্থ হয়।

লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচ পরিচালনা করেছে ভুটানি রেফারি। পুরো ম্যাচে তিনি চার বার হলুদ কার্ড ব্যবহার করেছেন। শুক্রবার ছুটির দিন ও গুরুত্বপূর্ণ ম্যাচ হওয়ায় কুমিল্লা স্টেডিয়ামে বেশ দর্শক সমাগম হয়েছিল।