রাত ১২টার আগে মা আমাকে ঘরে ৩০ মিনিট আটকে রাখেন : ফারহান

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

জনপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহানের জন্মদিন আজ। এই দিনে নানাভাবেই চমৎকৃত হন তিনি। ভক্তরা সেই ক্ষণের শুরু থেকেই অভিনন্দন বার্তায় ভাসাতে থাকেন তাকে। এরপর সারা দিন চলে এই স্রোত।

তবে মায়ের চমকে দেওয়ার বিষয়টি বরাবরই ভালো লাগে ফারহানের। সেটাকে একটু আলাদাভাবেই উল্লেখ করেলেন তিনি। মায়ের এই স্নেহের জন্য অস্ট্রেলিয়া থেকে উড়ে চলে এসেছেন। রবিবার বিকেলে কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে এমনটাই জানাচ্ছিলেন সময়ের তুমুল আলোচিত অভিনেতা মুশফিক আর ফারহান।

‘ধরেন আমার জন্মদিন আজ রাত ১২টায়। আমার মা নিজে কেক বানাবেন কিংবা কিনে আনবেন। তারপর সব আয়োজন করবেন। মা আমাকে সারপ্রাইজ দেবেন তাই আমাকে ঘরে ৩০ মিনিট আটকে রাখবেন, যেন আমি কিছুই না দেখতে পাই। এরপর আমাকে সারপ্রাইজ দেওয়ার আয়োজন করতে থাকেন। মা মনে করেন আমি কিছু জানি না। ’ বলছিলেন ফারহান।

মায়ের এই আয়োজনকে বেশ উপভোগ করেন জানিয়ে ফারহান বলেন, ‘আসলে মায়ের সব কিছু বুঝলেও আমি না বোঝার ভান করে থাকি। আমি রুম বন্ধ করে ৩০ মিনিট অপেক্ষা করি। এরপর মা আমাকে নিয়ে গিয়ে কেক কাটেন, সারপ্রাইজড করেন। বিশেষ এই দিনের এই ভালোবাসার মূল্য আমার কাছে অনেক। যার ফলে আমি অস্ট্রেলিয়ায় গিয়ে শুটিং শেষ করেছি দ্রুত, যেন মায়ের সঙ্গে জন্মদিন পালন করতে পারি। ’

মুশফিক আর ফারহান একজন জনপ্রিয় রেডিও জকি ছিলেন। এরপর অভিনয়ে নাম লিখিয়ে দ্রুত নিজেকে প্রমাণ করতে সক্ষম হন। নির্মাতা মাবরুর রশিদ বান্নাহর হাত ধরেই নাটকে এসেছেন ফারহান। প্রথম নাটক ‘একটি তিন মাসের গল্প’। এরপর ফিরে তাকাতে হয়নি পেছনে।

এবারের ঈদে তার বেশ কিছু নাটক তাকে আলোচনার শীর্ষে রেখেছিল। ঈদে ফারহানের নাটক মুক্তি মানেই হিট। সম্প্রতি অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন। সেখানে পাঁচটি ফিকশনের কাজ করেছেন। ফারহানের সঙ্গে ছিলেন কেয়া পায়েল। এ ছাড়াও দেশে দুটি নাটকের কাজ শেষ করেছেন। একটি মহিদুল মহিমের অপরটি মাহমুদ মাহিনের। খুব শিগগিরই নাটক দুটি ভক্তরা দেখতে পাবেন।

বিকেলে ফারহানের সঙ্গে যখন কথা হচ্ছিল তখন হঠাৎ করেই তার নামে স্লোগান শোনা যাচ্ছিল। ফারহান জানালেন, একটি গ্রুপ তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে এসেছে। বললাম, ‘ঠিক আছে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করুন। ’ এ ছাড়া মুশফিক আর ফারহানকে বলার মতো কিছু নেই।

তবে জানিয়ে রাখতেই হয়, এবারের ঈদে মুক্তি পাওয়া ফারহান অভিনীত ‘শাদি মোবার ‘ নাটকটি দেখা হয়েছে এক কোটি বার, ‘দরদ’ এক কোটি ১০ লাখ বার,  ‘ডিয়ার লাভ’ নাটকটি  ৮৭ লাখ বার, ‘হাঙ্গর’ ৮০ লাখ বার, ‘মন বলে তুমি নেই’ ৬৩ লাখ বার। এমন অজস্র দর্শকপ্রিয় নাটক রয়েছে তার।

 

সূত্রঃ কালের কণ্ঠ