রাণীনগরে দলিল লেখক সমিতির সভাপতি-সম্পাদক সাময়িক বরখাস্ত

রাণীনগর প্রতিনিধি :
নানা অভিযোগে নওগাঁর রাণীনগর উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সম্প্রতি একটি নোটিশের মাধ্যমে ওই দুই দলিল লেখককে সাময়িক বরখাস্ত করেছেন রেজিস্ট্রেশন অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজিআর)।

বিষয়টি নিশ্চিত করেছেন রাণীনগর সাব-রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো: মুনিরুজ্জামান। তিনি বলেন, চলতি মাসের ৭ তারিখে আইজিআর স্যারের পাঠানো (স্মারক নং-২৩৫) একটি নোটিশের মাধ্যমে দলিল লেখক সমিতির সভাপতি বাচ্চু ও সম্পাদক হারুনকে সাময়িকভাবে বরখাস্ত করার বিষয়টি জানতে পারি। নোটিশের বরাত দিয়ে তিনি আরও বলেন, বিগত সময়ে সমিতির বাহিরে থাকা সরকার অনুমোদিত দলিল লেখকদের সমিতির অর্ন্তভুক্ত করে কাজ করার সুযোগ না দেওয়ার জন্য এই সাব-রেজিষ্ট্রী অফিসে বিভিন্ন সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটতো। একাধিকবার সেই সব ঘটনার তদন্ত সাপেক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন থেকে একটি তদন্ত প্রতিবেদন প্রদান করা হয়। সেই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আইজিআর স্যার রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি ও সম্পাদককে সাময়িকভাবে বরখাস্ত করেছেন। পরবর্তি নিদের্শনা না পাওয়া পর্যন্ত সাময়িক বরখাস্ত হওয়া ওই দুই দলিল লেখক দলিল লেখা এবং সংশ্লিষ্ট কোন কাজ করতে পারবেন না।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চুর বক্তব্য পাওয়া যায়নি। তবে সাময়িক বরখাস্ত হওয়া সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যে কাউকে সাময়িকভাবে শোকজ করতেই পারেন। আমরা শোকজের যে নোটিশ পেয়েছি সেই নোটিশের প্রেক্ষিতে যথাযথ জবাব কর্তৃপক্ষকে প্রদান করবো।