রাণীনগরের অবহেলিত সরকারি সেই শিশুপার্ক নতুন সাজে উদ্বোধন

রাণীনগর প্রতিনিধি : 
অবশেষে ইউএনও’র উদ্যোগে নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চত্বরের অবহেলিত সরকারি সেই শিশুপার্কটি আধুনিকায়নের মাধ্যমে নতুন সাজে উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ফিতা কেটে শিশুপার্কটির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু এবং রাণীনগরের ইউএনও শাহাদাত হুসেইন। এ সময় উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে “শিশুপার্ক ময়লার ভাগাড়, বিনোদন থেকে বঞ্চিত শিশুরা” শিরোনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নজরে আসে কর্তৃপক্ষের। এরপর রাণীনগরের ইউএনও শাহাদাত হুসেইন অবহেলিত শিশুপার্কটি সংস্কার ও আধুনিকীকরণ করে নতুন রূপে ফিরিয়ে আনার উদ্দ্যোগ গ্রহণ করেন। পার্কটি শিশুবান্ধব করতে সংস্কার করে নতুন করে রং করা হয়েছে। এছাড়া স্থাপন করা হয়েছে শিশুদের প্রিয় দোলনা, ঢেঁকিসহ অভিভাবকদের বসার সিট এবং শিশুদের অন্যান্য খেলনা।
রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হুসেইন বলেন, আমি এই উপজেলায় যোগদানের পর শুনেছি শিশুপার্কটি দীর্ঘদিন থেকেই
অবহেলিত। এরমধ্যে শিশুপার্কটি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর আমি উপজেলা চেয়ারম্যান এবং ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে একটি ফান্ড থেকে বরাদ্দ দিয়ে পার্কটি সংস্কার ও আধুনিকীকরণ করার উদ্দ্যোগ নিই। এরপর সংস্কার ও আধুনিকীকরণ কাজ শেষে বৃহস্পতিবার আধুনিকায়নের মাধ্যমে নুতন সাজে পার্কটির উদ্বোধন করা হলো।
তিনি আরও বলেন, এখন থেকে অভিভাবকরা শিশুদের হাতে মোবাইল ফোন তুলে না দিয়ে শিশুদের সঙ্গে নিয়ে কিছু সময়ের জন্য হলেও এই পার্কে এসে সময় কাটানোর আহবান জানাচ্ছি। এতে করে শিশুরা যেমন সুস্থ্য বিনোদনের সুযোগ পাবে, তেমনি বড়রাও কিছু সময়ের জন্য নিরবিলি মনোরম পরিবেশে সময় কাটানোর সুযোগ পাবেন।