শুক্রবার , ২ ডিসেম্বর ২০১৬ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী-ঢাকা রুটে বাস ধর্মঘট অব্যাহত: যাত্রীদের ভোগান্তি

Paris
ডিসেম্বর ২, ২০১৬ ৫:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-ঢাকা রুটে বাস ধর্মঘট অব্যাহত রেখেছেশ্রমিকরা। বৃহস্পতিবার রাত নয়টার দিক থেকে বাস চলাচল বন্ধ করে দিয়ে ধর্মঘট এখনো চলছে। সকাল থেকে রাজশাহী-ঢাকা রুটে কোন বাস চলাচল করতে দেখা যায়নি। বাস চলাচল বন্ধ হওয়া্য় বিপাকে পড়েছেন যাত্রীরা।

 

জানা যায়, বৃহস্পতিবার নগরীর নওদাপাড়া এলাকায় ট্রাক শ্রমিকদের সঙ্গে এক বাস শ্রমিকের মারপিটের ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে বাস চলাচল বন্ধ করে দেয়।

15281022_719369074887743_1094326289_n-copy

বিষয়টি স্বীকার করে রাজশাহী বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি সিল্কসিটি নিউজকে বলেন, রাসেল নামের একজন বাস শ্রমিককে মারপিটের প্রতিবাদে বাস ধর্মঘট শুরু করেছেন শ্রমিকরা। এ ঘটনার বিচারের দাবিতে বাস ধর্মঘট ডাকা হয়েছে।

 

বৃহস্পতিবার রাতে নগরীর শিরোইল বাসস্ট্যান্ড এলাকায় এলোপাথাড়ি রাস্তার ওপরে বাস রেখে ঢাকা রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। তারা বাস চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করতেও থাকেন। এ সময় তারা মহাসড়ক অবরোধ করে রাখে। এরপর থেকে ওই রুটে বাস চলাচল বন্ধ হয়ে আছে। এ নিয়ে ঢাকাগামী রাতের যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। রাতে ঢাকা যাওয়ার জন্য বাসের টিকেট কেটেও বাস চলাচল না করায় ফের বাড়ি ঘুরে যেতে হয় যাত্রীদের।

 

আজ শুক্রবারেও বাস চলতে না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। অনেকেই অফিসমূখী হতে পারছেন না ধর্মঘটের কারণে। তাদের অভিযোগ বেপরোয়া শ্রমিকরা কোথায় কোথায় ধর্মঘট ডাকে শুধু সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ানোর জন্য। প্রশাসনের দুর্বলতার কারণেই এরা একের পর এক ধর্মঘট ডেকে পার পেয়ে যায়। কিন্তু প্রশানিকভাবে এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয় না। এতে করে ক্রমেই সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়ছে বাস শ্রমিকদের কাছে।

 

আজিজুল পারভেজ নামের এক যাত্রী অভিযোগ করে সিল্কসিটি নিউজকে বলেন, তিনি একটি চাকরির ভাইভা দিতে বুধবার রাতে সাড়ে ১১টার বাসের টিকিট কাটেন ঢাকা যাওয়ার জন্য। তিনি আশা করেছিলেন বৃহস্পতিবার সকাল হতে হতেই তিনি ঢাকায় পৌঁছে যাবেন। কিন্তু হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সেই আশায় গুড়ে বালি পড়ে তার।

 

রেজাউর রহমান নামে অপর এক যাত্রী বলেন, শনিবার অফিসে পৌছাতেই হবে। ট্রেনের টিকিট না থাকায় বাসের উপর ভরসা করেছিলাম। এখন বুঝি আর যাওয়া হচ্ছে না।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর