রাজশাহী কলেজ এথিকস ক্লাবের দুই দিনব্যাপী বৈশাখী মেলা

নিজস্ব প্রতিবেদক:
পহেলা বৈশাখ উপলক্ষে দুই দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করেছে রাজশাহী কলেজ এথিকস ক্লাব। দু’দিনের এ আয়োজনের প্রথম দিন ১৩ এপ্রিল শুক্রবার অনুষ্ঠিত হবে মেহেদী উৎসব এবং ১৪ এপ্রিল বৈশাখী আড্ডা ও খাবার মেলা।

এথিকস ক্লাবের সদস্যরা জানান, বৈশাখের খুশি পথশিশুদের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে বৈশাখী মেহেদি উৎসবের আয়োজন করা হয়েছে। মেহেদী উৎসব হতে প্রাপ্ত লভ্যাংশ যাবে অসহায় দরিদ্র ও পথশিশুদের মাঝে। এ উপলক্ষে সকল আয়োজন ইতোমধ্যে সমাপ্ত করেছেন এথিকস ক্লাবের সদস্যরা। রাজশাহী কলেজ গ্রন্থাগারের সামনে মেহেদী উৎসব চলবে আগামি কাল (১৩ এপ্রিল) সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

পরদিন পহেলা বৈশাখে একই স্থানে বৈশাখী আড্ডা ও খাবার মেলার আয়োজন করা হয়েছে। যেখানে থাকবে বিভিন্ন ধরণের পিঠা, নাড়ু, পান্তাসহ বিভিন্ন ধরণের সুস্বাদু খাবার।

রাজশাহী কলেজ এথিকস ক্লাবের সভাপতি ফয়সাল মাহমুদ বলেন, বৈশাখ এলেই নতুন রঙ্গে মেতে উঠে সবাই। নতুন পোশাক পড়ে আনন্দ উৎসবে মেতে উঠি সবাই। কিন্তু আমাদের পাশেই অসংখ্য অসহায় মানুষ ও পথশিশু আছে যাদের কাছে উৎসবের দিনে একটা নতুন পোশাক পাওয়া দূরের কথা ঠিক মত একবেলা খেতেও পারে না। এই দিনে নতুন পোশাক বা খেতে পাওয়া মানে আকাশের চাঁদ হাতে পাওয়া। তাই আমরা তাদের জন্যই আয়োজন করেছি বৈশাখী মেহেদী উৎসব। এখান থেকে যে অর্থ আসবে তা আমরা অসহায় দরিদ্র মানুষ ও পথশিশুদের মাঝে বিতরণ করব। তিনি জানান, রাজশাহী কলেজ এথিকস ক্লাবের এই দুই দিনব্যাপী আয়োজনে আমরা বাঙ্গালীয়ানা খাবারের আয়োজন করা হয়েছে।

বৈশাখী মেলা উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে এথিকস ক্লাব। রাজশাহী কলেজ গ্রন্থাগারের সামনে এ মেলা শুরু হবে আগামিকাল সকাল ১০ টায়।
স/শ