বুধবার , ২৮ ডিসেম্বর ২০১৬ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীর প্রথম জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার

Paris
ডিসেম্বর ২৮, ২০১৬ ৫:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে প্রথম জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ আলী সরকার। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েও তিনি দলীয় মনোনীত প্রার্থী মাহবুব জামান ভুলুকে বড় ব্যবধানে পরাজিত করেন।

 

তিনি পেয়েছেন ৭৪২ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মাহবুব জামান ভুলু পেয়েছেন ৪১৭ ভোট। জেলা রিটার্নিং অফিসার কাজী আশরাফ উদ্দীন এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম প্রামানিক মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের এই ফল ঘোষণা করেন।

তিনি জানান, নির্বাচনের ১৫টি ভোট কেন্দ্রের সবকটিতেই জয়ী হয়েছেন মোহাম্মদ আলী সরকার। এর মধ্যে গোদাগাড়ী উপজেলা পরিষদ অডিটরিয়াম কেন্দ্রে মোহাম্মদ আলী সরকারের আনারসে ভোট পড়েছে ৬২টি। এখানে মাহবুব জামান ভুলুর তালগাছে ভোট পড়েছে ৩২টি। গোদাগাড়ীর কাঁকনহাট ভোটকেন্দ্রে আনারস পেয়েছে ৬৭ ও তালগাছ পেয়েছে ২৪ ভোট।

এছাড়া বাঘায় উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস ৪২ ও তালগাছ ৩০, মোহনপুর উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস ৫৩ ও তালগাছ ২৮, তানোর উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস ৪৫ ও তালগাছ ৩৬ ভোট পেয়েছে।

অন্যদিকে রাজশাহী কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে আনারস ৪৮ ও তালগাছ ২৯, পবা উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস ৫৪ ও তালগাছ ১২, পবার হাটরামচন্দ্রপুর কেন্দ্রে আনারস ৩৫ ও তালগাছ ৩০ ভোট পেয়েছে।

এদিকে বাগমারা উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস ৪৭ ও তালগাছ ৩৪, বাগমারার সাঁকোয়া স্কুল কেন্দ্রে আনারস ৪২ ও তালগাছ ৩৬ এবং বাইগাছা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনারস ৫৪ ও তালগাছ ২৩ ভোট পেয়েছে।

চারঘাটের তেথুলিয়া ভোট কেন্দ্রে আনারস পেয়েছে ৪২ ভোট। এখানে তালগাছ পেয়েছে ৩০ ভোট। পুঠিয়া উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস পেয়েছে ৪৯ ও তালগাছ পেয়েছে ২৪ ভোট।

পুঠিয়ার বানেশ্বর ভোটকেন্দ্রে আনারস পেয়েছে ৫৩ ও তালগাছ পেয়েছে ২১ ভোট। দুর্গাপুর উপজেলা পরিষদ কেন্দ্রে আনারস পেয়েছে ৪৮ এবং তালগাছ পেয়েছে ৩১ ভোট।

এর আগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে একটানা ভোট গ্রহণ করা হয়। রাজশাহীতে ভোট পড়েছে ৯৯ শতাংশ। রাজশাহী সিটি করপোরেশন ও জেলার নয় উপজেলার ১৪টি পৌরসভা এবং ৭১টি ইউনিয়নের ১৫টি কেন্দ্রে এই ভোট গ্রহণ করা হয়।

জেলার সহকারী রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, ভোট গ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটার সংখ্যা কম হওয়ায় গণনা শেষে দ্রুতই ফলাফল ঘোষণা করা হয় বলে জানান তিনি।

এদিকে, প্রথমবারের মত অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে এবার রাজশাহীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন দুজন প্রার্থী। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব জামান ভুলু (তালগাছ প্রতীক) এবং একই দলের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার (আনারস প্রতীক)।

এক হাজার ১৭১ জন জনপ্রতিনিধি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে সকাল থেকে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ছিল ৮৯৬ জন। আর নারী ২৭৫ জন। প্রতিটি ওয়ার্ডের জন্য একটি করে মোট ১৫টি কেন্দ্রের ৩০টি বুথে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে রাজশাহীতে চেয়ারম্যান পদ ছাড়াও সাধারণ সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন প্রার্থী এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের পর সাধারণ সদস্য পদ নিয়ে ১৫ জন ও সংরক্ষিত নারী আসনের সদস্য পদ নিয়ে পাঁচ জন যাবেন জেলা পরিষদে।

তবে এরই মধ্যে সংরক্ষিত নারী আসনের এক প্রার্থী ও সাধারণ সদস্য পদের চার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর ভোটারদের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবেন একজন। তাই আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল চেয়ারম্যান পদের প্রার্থীদের ঘিরেই।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর