রাজশাহীতে বই না থাকায় ১৫ শিক্ষার্থীকে পেটালো শিক্ষক!

নিজস্ব প্রতিবেদক:

ক্লাসে বই না নিয়ে আসায় ১৫ শিক্ষার্থীকে পিটিয়েছে এক শিক্ষক। মারধরে কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনায় শিক্ষার্থীর অভিভাবকরা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করে। রোববার রাজশাহী নগরীর মেহেরচন্ডি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, বিজ্ঞান বিভাগের শিক্ষক জিয়াউর রহমান ডলার ক্লাসে এসে বলেন. ‘কার কার বই নেই। তারা দাঁড়া।’ ক্লাসে থাকা প্রায় ২৫ থেকে ৩০ শিক্ষার্থী। এর মধ্যে বেশির ভাগ শিক্ষার্থী আগের বিষয় আইসিটি বই নিয়ে আসে। আর ৬ থেকে ৮ জন বিজ্ঞান বই নিয়ে আসে। এ সময় শিক্ষক ডলার দাঁড়ানো শিক্ষার্থীদের মারতে শুরু করে। আর যারা বই নিয়ে আসে তাদের বসে যেতে বলে।

নিশা তাসমিন অনিকা ও মিম বলেন, গত পাঁচ দিন আগে দুপুরের এই সময়ে আইসিটি ক্লাস ছিলো। হঠাৎ করে পরিবর্তন করে বিজ্ঞান করা হয়। এছাড়া কয়েকদিন ছুটি থাকার কারণে অনেকেই জানে না রুটিন পরিবর্তনের কথা। তাই তারা বই নিয়ে আসেনি। ক্লাসে থাকা প্রায় ১৫ থেকে ১৭ জন শিক্ষার্থীকে স্যার (শিক্ষক) ডলার বাঁশের কঞ্চি দিয়ে পেটায়।

অনিকার বাবা জাহিদুল ইসলাম আজগর বলেন, বিষয়টি জানার পরে প্রধান শিক্ষককে বলা হয়েছে। ওই শিক্ষককে স্কুল থেকে বরখান্তের দাবি জানিয়েছি আমি।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক ডলারের মুঠোফোন বন্ধ পাওয়ায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি। এ বিষয়ে মেহেরচন্ডি উচ্চ বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক রবিউল আলম বলেন, তার জানা মতে পাঁচ শিক্ষার্থীকে ওই শিক্ষক মারধর করেছে। বিষয়টি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতিকে জানানো হয়েছে।আগামীকাল সোমবার বিকেলে বসার কথা।

তিনি আরো বলেন, ঘটনার পর থেকে শিক্ষক ডলারের সঙ্গে মুঠোফেনে যোগাযোগ করতে পারেননি তিনি। অভিযুক্ত শিক্ষক ডলারের সঙ্গে কথা হলে তিনি বিষয়টি পুরো জানবেন বলে জানায়।

স/শা