পুঠিয়ায় ট্রাফিক সপ্তাহের উদ্বোধন, ৬ চালককে জরিমানা

পুঠিয়া প্রতিনিধি :

বাংলাদেশ পুলিশ ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় রাজশাহীর পুঠিয়া উপজেলায় ট্রাফিক পুলিশ সপ্তাহ-২০১৮ উদ্ভোধন করা হয়েছে। এ সময় মহাসড়কে চলাচলরত যানবাহনগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়। রোববার বেলা সাড়ে এগারোটায় উপজেলার বানেশ্বর বাজারে রাজশাহীর পুলিশ সুপার ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন এবং বিকেলে উপজেলার ঝলমলিয়া বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রাজশাহী জেলা পুলিশের আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটির উদ্ভোধন করেন রাজশাহী পুলিশ সুপার (এডপি) শহিদুল্লাহ হক পিপিএম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম, রাজশাহী অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেলল) আবুল কালাম সাহিদ, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ, ট্রাফিক ইন্সপেক্টর সালেকুজ্জামান খান, ট্রাফিক সার্জেন্ট হাবিবুল ইসলাম, টি এস আই কেতাব উদ্দিন, এ টি এস আই রেজাউল করিম প্রমূখ।

উদ্বোধন শেষে পুলিশ সুপার রাজশাহী-ঢাকা মহাসড়কে চলাচলরত যানবাহনের বৈধ কাগজ, চালকের লাইসেন্স, পরিবহনের ফিটনেসের ওপর ট্রাফিক আইনে অভিযান চালায়। এ সময় গাড়ি ও চালকের বৈধ কাগজপত্র থাকায় চালকদের রজনীগন্ধা ও গোলাপ ফুলের শুভেচ্ছা দেয়া হয়।

একইদিন উপজেলা ঝলমলিয়া বাজার এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে নিরাপদে যান চলাচলের লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ।এ সময় যানবাহনের লাইসেন্স, চালকের ড্রাইভিং লাইসেন্স, ইন্স্যুরেন্স, রুট পার্মিট ইত্যাদি বিষয়ের প্রতি বিশেষ নজর দেওয়া হয় এবং উল্লেখিত কাগজপত্রাদি দেখাতে ব্যর্থ ৬ চালকদের বিভিন্ন পরিমাণে ১০ হাজার ৬’শ টাকা অর্থদন্ড আদায় করা হয়।

উল্লেখ্য, গতকাল শনিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বাংলাদেশ পুলিশ সার্ভিসেস অ্যাসোসিয়েশনের সভাপতি পদ বলে সারা দেশের সব পুলিশ সদস্যদের নির্দেশে দিবসটির উদ্বোধনের নির্দেশ দেন। প্রতিবছরের এই দিনে জাতীয় ট্রাফিক সপ্তাহ-২০১৮ পালন করা হবে।

স/শা