রাজশাহীতে পুলিশের বাধায় ধর্ষণবিরোধী সমাবেশ পণ্ড (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে পুলিশের বাধায় শিক্ষার্থীদের ধর্ষণবিরোধী সমাবেশ পণ্ড হয়ে গেছে।

আজ শুক্রবার সকালে বেশ কিছু সাধারণ শিক্ষার্থী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে বড় মসজিদের সামনে জড়ো হতে শুরু করেন। তবে ওই সমাবেশ করার প্রস্তুতি নিলে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে বেশ কিছু সাধারণ শিক্ষার্থী সাহেববাজার বড় মসজিদের সামনে জড়ো হতে শুরু করেন। সেখানে বসে ফেস্টুন লেখার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তখন নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণসহ পুলিশের একটি দল সেখানে গিয়ে শিক্ষার্থীদের কর্মসূচি শুরু করতে বাধা দেয়। পরে তাঁদের বুঝিয়ে পুলিশ পাহারা দিয়ে নগরের সাহেববাজার থেকে সরিয়ে দেয়া  হয়।

ধর্ষণের প্রতিবাদে রাবি শিক্ষকের নগ্ন পদযাত্রা

এদিকে, দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া ধর্ষণ ও নারীর প্রতি যৌন হয়রানির প্রতিবাদে ‘নগ্ন’ পদযাত্রা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ খান। শুক্রবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বর থেকে খালি পায়ে হাঁটা শুরু করেন। সেখান থেকে রাজশাহী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে গিয়ে তার পদযাত্রা শেষ হয়।

ধর্ষণ, হত্যার প্রতিবাদে রাজশাহীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

অপরদিকে, ধর্ষণ, হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ও আইনশৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী শাখা। আজ শুক্রবার (০৯ অক্টোবর) বাদ জুম্মা রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই বিক্ষোভ করে সংগঠনটি।