মোহনপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

মোহনপুর প্রতিনিধি:
মোহনপুর জাতীয় প্রতিবন্ধী দিবস পালিতে হয়েছে। এ উপলক্ষে রবিবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসন ও বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের আয়োজনের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ” রেখে বনার্ঢ্য র‌্যালী বের হয় র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল-হালিম।

স্বাগত বক্তব্য রাখেন বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়ের নির্বাহী পরিচালক সানজিদা রহমান রিক্তা। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম,যুব উন্নয়ন কর্মকর্তা রোকনুজ্জামান তালুকদার, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক খ.ম শামসুল ইসলাম, ইউপি আ”লীগের সভাপতি সহকারী অধ্যাপক আব্দুল মান্নান,মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, প্রধান শিক্ষক শারমিন আক্তার,সহকারী শিক্ষক জাকিয়া সুলতানা,জুনিয়র সহকারী শিক্ষক সামিয়া সুলতানা শিক্ষার্থী অভিভাবক, এলাকার সুধীজন।

পরে বুদ্ধি প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হয়।


এদিকে প্রতিবন্ধী কল্যান বিদ্যালয় বিষহারা ও মোহনপুর প্রতিবন্ধী কল্যান সংস্থার আয়োজনে রাজশাহী কেশরহাট-ভবানীগঞ্জ রাস্তায় বর্নাঢ্য র‌্যালী বের হয়। দুপুর ১২ টায় বিষহারা বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এলাকার সুধীজন এ র‌্যালীতে উপস্থিত ছিলেন।

র‌্যালী শেষে বিদ্যালয় চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিবন্ধি কল্যান বিদ্যালয় বিষহারা প্রধান শিক্ষক ফারুক মাহমুদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ও বাগমারা প্রতিবন্ধি কল্যান সংস্থার সভাপতি ও নির্বাহী পরিচালক আশরাফুল আলম সরকার।

এ সময় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল-হালিম। উপস্থিত ছিলেন, কেশরহাট পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান শহিদ, প্রধান শিক্ষক আবুল হোসেন, প্রধান শিক্ষক পাইক মোহাম্মদ হাফিজুর রহমান,দাতা সদস্য রফিকুল ইসলাম, সিনিয়র শিক্ষক রেবেকা সুলতানা, সহকারী শিক্ষক সাহেব আলী, দুলাল উদ্দিন, ইউসুফ আলী, গোলাম রাব্বানী,সন্তোষ কুমার প্রাং,পরিমল কুমার প্রাং,সানোয়ার হোসেন, আবুল কালাম আজাদ,আলতাফ হোসেন, মহব্বত হোসেন, কাউসার মাহমুদ,রুবিনা খাতুনসহ অভিভাবক, এলাকার সুধীজন।

স/শ