মালেক আফসারী মুখোমুখি হচ্ছেন প্রিসিলার

নিউ ইয়র্ক থেকে ফেসবুকে লাইভ অনুষ্ঠান করেন ফাতেমা নাজনীন প্রিসিলা। বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রের ব্যক্তিরা প্রিসিলার অনুষ্ঠানের অতিথি হয়েছেন। এদের মধ্যে রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে চলচ্চিত্র, নাট্য ও সংগীত তারকাও রয়েছেন। এবার প্রিসিলার মুখোমুখি হচ্ছেন মাস্টার মেকার খ্যাত নির্মাতা মালেক আফসারী।

চলচ্চিত্র কী ভূমিকা রাখছে সমাজ গঠনে ও শিক্ষায়, কী শিখছি আমরা চলচ্চিত্র ও অভিনয়শিল্পীদের কাছ থেকে- এসব নিয়েই কথা হবে নির্মাতা মালেক আফসারীর সঙ্গে। এ ছাড়া আলোচনা হবে বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে।

বাংলাদেশি দর্শকরা এই অনুষ্ঠান দেখতে পারবেন আজ রবিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

প্রিসিলা একজন তরুণী, শুধু সোশ্যাল মিডিয়াভিত্তিক কর্মকাণ্ডই নয়, বাস্তবে সমাজসেবামূলক কাজগুলোতেও নিজেকে যুক্ত করছেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসেই। প্রিসিলাকে নিয়ে এই প্রজন্মের নানা কৌতূহল।

যুক্তরাষ্ট্রে বসেও দেশের সামাজিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন এই টিনএজ কিশোরী। দেশের বেশ কয়েকটি দুর্গম এলাকায় তার উদ্যোগে বসেছে টিউবওয়েল, শিশু ও বয়স্কদের জন্য খেলনা এবং স্বাস্থ্য সচেতনতার জিনিসপত্র পাঠান যুক্তরাষ্ট্র থেকে। প্রিসিলার এই কাজে চমৎকৃত হন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। আসিফ মন্তব্য করেন, ‘মা আমার, আনন্দে থাকো। আনন্দে রাখো।’

প্রিসিলার লাইভ অনুষ্ঠানে আসিফ আকবরও অতিথি হয়েছেন।

এক সাক্ষাৎকারে ফাতিমা নাজনীন প্রিসিলা কালের কণ্ঠকে বলেন, আমি বাংলাদেশের মানুষের পাশে সব সময় থাকতে চাই। মানুষের সেবাতে, মানুষের পাশে থাকতে যে আনন্দ, তার তুলনা চলে না। কোনো কিছুর বিনিময় ছাড়াই বাংলাদেশের মানুষের বিপদে-আপদে থাকার চেষ্টা করব। আমার জন্য শুধু দোয়া করবেন।

প্রিসিলা হলিউডের প্রতিষ্ঠান New York film academy থেকে অভিনয় ও মডেলিং কোর্স সম্পন্ন করেছেন। কিন্তু অভিনয় বা মডেলিংয়ে নিয়মিত হবেন না। মাদার তেরেসার জীবনী তাঁকে ভীষণভাবে অনুপ্রাণিত করেছে। এ ছাড়া ডায়ানার জীবনীও তাঁকে স্পর্শ করে। মিয়ানমারের একটি ছবিতে অভিনয় করেছেন প্রিসিলা। হলিউডের একটি ছবিতেও অফার পেয়েছিলেন, যাওয়া হয়নি।  এখন বলা যায়, নিয়মিত অনলাইন অ্যাংকর ফাতিমা নাজনীন প্রিসিলা।

 

সূত্রঃ কালের কণ্ঠ