মাদক কাণ্ডে স্বস্তিতে নেই বলিউড খিলাড়ি

মাদক কাণ্ডে বেশ বেকায়দায় বলিউড তারকারা। বলা যায় যাচ্ছেতাই অবস্থা। কখন কে ফেঁসে যায় এ নিয়ে তটস্থ সবাই।

 

এরই মধ্যে দীপিকা, সারা আলী খান ও শ্রদ্ধা কাপুরের নাম এসেছে সামনে। দীপিকাকে তো ভারতের মাদক নিয়ন্ত্রণ সংস্থা ডেকে নিয়ে বেশ জিজ্ঞাসাবাদও করেছে। তার বিরুদ্ধেই অভিযোগটি বড়। মাদক সংক্রান্ত একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনও তিনি। একে একে নাম আসছে আরও অনেক তারকার।

এমনিতেই সালমান খানের বিরুদ্ধে নিরীহ প্রাণী ও মানুষ হত্যার অভিযোগ, সঞ্জয় দত্তের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ- এসব নিয়ে আগে থেকেই বিব্রত ছিল বলিউডবাসী। সমালোচনায় মুখর ভারতবাসীসহ বলিউড সিনেপ্রেমীরা। এবার মাদক কাণ্ডে যেন সেই সমালোচনার আগুনে ঘি ঢেলে দেয়া হল। পুরো ইন্ডাস্ট্রিটাকেই কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছেন।

এ সবই হল সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায়। তার মৃত্যু আত্মহত্যা নাকি খুন- এটা তদন্ত করতেই বেরিয়ে এলো বলিউড তারকাদের মাদক সেবনের কাণ্ড। এসব ঘটনা নিয়ে অন্যদের মতো স্বভাবতই বিব্রত বলিউড খিলাড়ি অক্ষয় কুমার। বিভিন্ন বার্তা নিয়ে এতদিন টুইট করলেও এবার ক্ষমা চাওয়ার জন্য তাকে হাত জোড় করতে হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে ভক্ত-দর্শকদের উদ্দেশে অক্ষয় বলেছেন, ‘অনেকদিন ধরে একটা কথা মাথায় ঘুরপাক খাচ্ছে। কথাটা কাকে বলব, কীভাবে বলব, কতটা বলব- বুঝতে পারছিলাম না। শেষে ভাবলাম আপনাদের সঙ্গেই শেয়ার করি। আমরা সেলেব্রিটি ঠিকই। আপনারা, আপনাদের ভালোবাসাই আমাদের সেলেব্রিটি বানিয়েছেন। মানুষের মনের মধ্যে যে অনুভূতি থাকে সেটিই আমরা সিনেমার মধ্য দিয়ে প্রকাশ করার চেষ্টা করি।

এখন আমাদের কিছু অগ্রহণযোগ্য কর্মকাণ্ড যখন আপনাদের মনে রাগ জমিয়েছে, সেটাও আমাদের মাথা পেতে গ্রহণ করা উচিত।’

তিনি আরও বলেন, ‘বুকে হাত রেখে এ কথা বলতে পারব না যে, আমাদের ইন্ডাস্ট্রিতে মাদকের কোনো সমস্যা নেই। কী আছে কতটা আছে সেটি তদন্ত সাপেক্ষ। এবং সেটি চলছেও। ভারতীয় আইনের প্রতি আমার অগাধ বিশ্বাস আছে। সংশ্লিষ্টরা নিশ্চয়ই সঠিক তথ্য বের করে নিয়ে আসবেন। কিন্তু গত কয়েকদিনে যা যা হয়েছে সেটি আপনাদের যেমন কষ্ট দিয়েছে, তেমনই আমাকেও খুব দুঃখ দিয়েছে। পৃথিবীর সব ইন্ডাস্ট্রিতেই কিছু সমস্যা থাকে। কেউ না কেউ সমস্যার সৃষ্টি করে। তাই বলে কি সবাই খারাপ? তা নয়। বলিউড ইন্ডাস্ট্রিতেও সবাই খারাপ নয়। সবাইকে এক পাল্লায় মাপা ঠিক হবে না। আমি হাত জোড় করে অনুরোধ করছি, সবাইকে এক নজরে দেখবেন না।’

 

সুত্রঃ যুগান্তর