‘মাঠে অনুশীলন করতে পেরে ভালো লাগছে’

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন গৃহবন্দি ছিলেন ক্রিকেটাররা। ঈদের আগে থেকেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনে ফিরেছেন মুশফিক, ইমরুলসহ অনেকেই। ঈদের পর জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারই অনুশীলন শুরু করেছেন।

রোববার অনুশীলে যোগ দিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান রুম্মন। জাতীয় দলের তরুণ টেস্ট ওপেনার সাদমান ইসলাম অনিক গত সপ্তাহে বিয়ে করেছেন। সদ্যবিবাহিত স্ত্রীকে বাসায় রেখেই সোমবার মিরপুরে অনুশীলনে যোগ দিয়েছেন অনিক।

দেশের পাঁচ ভেন্যুতে বিসিবির ব্যবস্থাপনায় হচ্ছে ক্রিকেটারদের ঐচ্ছিক অনুশীলন। দ্বিতীয় পর্বে এসে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে রানিংয়ের পাশাপাশি বোলিংয়ের সুযোগ পেয়েছেন অফ-স্পিনার নাঈম হাসান। দীর্ঘ সময় পর বল করে উৎফুল্ল এই স্পিনার। তিনি বলেছেন, করোনায় বাসার মধ্যে জিম, রানিং যতটুকু পেরেছি ফিটনেস ধরে রাখার চেষ্টা করেছি। মাঠে অনুশীলন করতে পেরে ভালো লাগছে। প্রথমে নতুন মনে হলেও মানিয়ে নিয়েছি।

দ্বিতীয় পর্বে এসে বোলিং যোগ হওয়ায় অনুশীলন করে আগের রূপে ফিরতে প্রস্তুত এই তরুণ স্পিনার। নাঈমের ধারণা, ধারাবাহিক অনুশীলনের মাধ্যমে আগের অবস্থায় ফিরে যেতে পারবেন তিনি। নাঈম বলেন, আমরা শুরু করেছিলাম রানিং, জিম দিয়ে। ঈদের পর বোলিংও যোগ হয়েছে, খুব ভালো লাগছে। ঈদের আগে রানিং, জিম করা হয়েছিল, ফিটনেসের উন্নতি হচ্ছে।

তিনি আরও বলেন, আস্তে আস্তে উন্নতির চেষ্টা করছি। হঠাৎ করে বোলিং করতে গিয়ে একটু সমস্যা হয়েছে। পরে মানিয়ে নিয়েছি।

সুত্রঃ যুগান্তর