‘এক ম্যাচে খারাপ করলেই অবসরের গুঞ্জন ওঠা হতাশার’

বিশ্বের অন্যতম সেরা পেসার জেমস অ্যান্ডারসন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হিসেবে সবচেয়ে বেশি ৫৯০ উইকেট শিকার করেছেন ইংল্যান্ডের এই তারকা খেলোয়াড়।

তবে সাম্প্রতিক সময়ে ফর্মে নেই ৩৮ বছর বয়সী এই তারকা পেসার। সবশেষ তিন টেস্টে মাত্র ৬ উইকেট শিকার করেছেন তিনি। নিম্নমুখী পারফরম্যান্সের কারণেই তার অবসর নিয়ে গুঞ্জন উঠেছে। এতে চরম হতাশ এই ইংলিশ ক্রিকেটার।

সোমবার ম্যানচেস্টারে সাংবাদিকদের তিনি বলেন, এখনই আমি অবসরের কথা ভাবছি না। যতদিন সম্ভব খেলে যেতে চাই। টেস্ট খেলার জন্য আমি আগের মতোই ক্ষুধার্ত। এক ম্যাচে একটু খারাপ করলেই অবসরের গুঞ্জন ওঠা আমার জন্য বেশি হতাশার। এটা আমার প্রাপ্য নয়।

অ্যান্ডারসন আরও বলেন, আমি জানি এ সপ্তাহের মতো বোলিং করে গেলে অবসরের ব্যাপারটি আমার হাতে থাকবে না। আশা করি, আবারও সবাইকে দেখাতে পারব আমার মধ্যে এখনও আগুন আছে। ভালো বোলিং করে দলের জয়ে অবদান রাখার ব্যাপারটি আমার কাছে সব সময় অগ্রাধিকার পেয়েছে। টেস্টে ৬০০ উইকেট পেলে দারুণ হবে। যদি না হয় তবে যা পেয়েছি তাতেই খুশি থাকব।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে বৃহস্পতিবার। চোটের ঝুঁকি এড়াতে এই ম্যাচে অ্যান্ডারসনকে বিশ্রাম দিতে পারে ইংল্যান্ড। তার জায়গায় সুযোগ পাওয়া নতুন কেউ ভালো করলে একাদশে ফেরা কঠিন হয়ে যাবে ৩৮ বছর বয়সী পেসারের জন্য। তবে অ্যান্ডারসন অবশ্য এখনই নিজের শেষ দেখছেন না।

সুত্রঃ যুগান্তর