ভোলাহাটের ইউএনওসহ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ভ্রাম্যমান প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটের ইউএনওসহ লীজ কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভোলাহাট সহকারী জর্জ আদালতে মামলা হয়েছে। মামলার আবেদনের প্রেক্ষীতে দুটি জলমহলের উপর চিরস্থায়ী নিষেধাজ্ঞা বাবদ সমন দেয়া হয়েছে বলে জানা গেছে।

 
গত ৮ মার্চ ভোলাহাট সহকারী জর্জ আদালতে বাদির মামলার বিবরণে জানা গেছে, ভোলাহাট উপজেলার জামবাড়ীয়া ইউনিয়নের ছোট জামবাড়ীয়া মৌজার নামোবাদাল জলমহল ও একই উপজেলা ও ইউনিয়নের আন্দীপুর মৌজার বাঁশনীতলা জলমহল যার পরিমান প্রায় ৩৫ বিঘা। জলমহল দুটি লীজ প্রদানে সরকারী নীতিমালা লঙ্ঘন করে কোন প্রকার বৈধভাবে প্রচার-প্রচারনা না চালিয়ে তাদের বিশেষ এক মহলের কাছে লীজ প্রদাণ করায় জামবাড়ীয়া মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক রবিউল ইসলাম ও বড় জামবাড়ীয়া মৎস্যজীবি সমবায় সমিতির সহ-সভাপতি জেনারুল বাদি হয়ে জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান, ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসারসহ লীজ কমিটির সদস্যদের বিরুদ্ধে মামলা করা হয়।

 
মামলার বিবরণে আরো জানা যায়, উল্লেখিত জলমহল দু’টির উপর চিরস্থায়ী নিষেধাজ্ঞা চাওয়া হলে বিজ্ঞ আদালত চিরস্থায়ী নিষেধাজ্ঞা বাবদ সমন দিয়ে ১৬ এপ্রিল বিজ্ঞ আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ প্রদাণ করেন বিবাদিদের।

 
এদিকে ১৩ ফেব্র“য়ারী জলমহল দুটি লীজ প্রদান বে-আইনী, অকার্যকর এখতিয়ার বহির্ভূত বলে দাবী করা হয় মামলার এজাহারে।
স/শ