রবিবার , ১১ সেপ্টেম্বর ২০১৬ | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বয়লার বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড হয়নি : পরিদর্শক

Paris
সেপ্টেম্বর ১১, ২০১৬ ৪:২৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গাজীপুরের টঙ্গীর ট্যাম্পাকো ফয়েল প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ড হয়েছে বলে ধারণা করা হলেও এবার ভিন্ন কথা জানিয়েছেন বয়লার পরিদর্শক শরাফত আলী।

 

আজ রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এই বয়লার পরিদর্শক। শরাফত আলী জানান, বয়লার কক্ষ অক্ষত আছে। সেখানে কোনো দুর্ঘটনা ঘটেনি।

 

বয়লার পরিদর্শক বলেন, ‘এখনো বয়লার রুমটা অক্ষত আছে। বয়লার রুম থেকে অ্যাকসিডেন্ট হলে বয়লার রুমটা আগে ক্ষতিগ্রস্ত হবে। যেহেতু বয়লারের ভেতরে যেতে পারলাম না, আপনারা গেলেও হয়তো দেখতে পাবেন আমি যত দূর শুনলাম যে বয়লারটা এখনো অক্ষত আছে, বয়লার রুম থেকে কোনো অ্যাকসিডেন্ট হয়নি।…যত দূর শুনেছি যে এইখানে না কি গ্যাস রুম থেকে অ্যাকসিডেন্টটা হয়েছে।…আমি যেটা বলেছি বয়লার থেকে অ্যাকসিডেন্ট হয়নি, এটা আমি এখন পর্যন্ত নিশ্চিত।’

 

গতকাল শনিবার ভোরে লাগা এই আগুন নেভানো সম্ভব না হলেও নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। ওপর দিক থেকে আগুন দেখা না গেলেও এখনো কালো ধোঁয়া  বের হচ্ছে। এখনো ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের কর্মীরা পালাক্রমে আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছে।

 

এদিকে, অনেকেই তাদের স্বজনদের খুঁজে না পেয়ে কারখানার আশপাশে হাজির হয়েছে। তবে গত রাত থেকে আজ সকাল পর্যন্ত আর কোনো লাশ উদ্ধার হয়নি।

 

সকালে টঙ্গীর আগুন পুড়ে যাওয়া কারখানা পরিদর্শন করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ সময় মন্ত্রী জানান, বিভিন্ন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

গতকাল ভোর ৬টার দিকে টঙ্গীর বিসিক শিল্প নগরী এলাকার ট্যাম্পাকো ফয়েলস প্যাকেজিং কারখানায় আগুন লেগে ২৫ জন নিহত হন। দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের ময়নাতদন্ত শেষ করে লাশগুলো এরই মধ্যে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র:রাইজিংবিডি

সর্বশেষ - জাতীয়