ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনা একাদশ

আর ১২ ঘণ্টাও বাকি নেই ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিলের ম্যাচ।

বিশ্বকাপ বাছাইপর্বের লাতিন আমেরিকা অঞ্চলের ম্যাচে কাল আর্জেন্টিনার সান হুয়ানে বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে পাঁচটায় মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি।

এ ম্যাচে মাঠে নামবেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। হাঁটুর চোটের কারণে পিএসজির দুই ম্যাচে না নামলেও মেসি দেশের হয়ে খেলেছেন ইতোমধ্যে। যদিও উরুগুয়ের বিপক্ষের সেই ম্যাচে শেষভাগে বদলি হিসেবে নামানো হয় তাকে।

তবে সেলেকাওদের বিপক্ষে শুরুর একাদশেই থাকছেন মেসি। খেলার জন্য মেসি পুরোপুরি ফিট বলে সুখবর দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘মেসি খেলবে এই ম্যাচে। আশা করছি সে ভালো বোধ করবে।’

অন্যদিকে, ঊরুতে চোট অনুভব করায় মেসির বিপক্ষে দেখা যাবে না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে।

ম্যাচটি শুধু ব্রাজিলের বিপক্ষে বলেই গুরুত্বপূর্ণ তা নয়, এ ম্যাচ জিতলেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে আলবিসেলেস্তেরা।

যে কারণে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে চান স্কালোনি। তাই মেসির সঙ্গে তার পিএসজি সতীর্থ লিয়ান্দ্রো পারেদেসকেও পাওয়া যেতে পারে এই ম্যাচে।

কোয়াড্রিসেপের চোটের কারণে তিনি গত মাসের মাঝামাঝি সময় থেকে দলের বাইরো পারেদেস। সংবাদ সম্মেলনে এ বিষয়ে  এ নিয়ে স্কালোনি কিছু না বললেও আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানাচ্ছে, পারেদেসের ফেরার সম্ভাবনা আছে এই ম্যাচে। শুরুর একাদশে না থাকলেও দ্বিতীয়ার্ধের কোনো এক সময় তিনি নামতে পারেন গিদো রদ্রিগেজের বদলি হিসেবে।

এছাড়া উরুগুয়ের বিপক্ষে নামা জয়ী একাদশ নিয়েই ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা।

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মোলিনা /গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস অটামেন্ডি, মার্কোস আকুনইয়া, রদ্রিগো ডি পল, গিদো রদ্রিগেজ/লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো চেলসো,আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ এবং লিওনেল মেসি।

 

সূত্রঃ যুগান্তর