বৈশাখী টেলিভিশনের সিএনই ও প্রতিবেদককে প্রাণনাশের হুমকি,রাবি প্রেসক্লাবের প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি: বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম এবং স্টাফ রিপোর্টার কাজী ফরিদকে কাফনের কাপড় পাঠিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষে সভাপতি সালমান শাকিল ও সাধারণ সম্পাদক বেলাল হোসাইন বিপ্লব যৌথ বিবৃতি দেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে পাহাড়সম দুর্নীতি অনিয়ম যেনো একটি নিয়মে পরিণত হয়েছে। সেই অনিয়ম নিয়ে যখন সংবাদকর্মীরা পেশাগত দায়িত্ব পালনের জন্য সংবাদ প্রকাশ করতে যাচ্ছেন হয় তখন ওই সাংবাদিকের উপর হুমকি নতুন নয়। তবে অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি অনিয়মের খবর প্রকাশের জেরে বৈশাখী টেলিভিশনের মতো একটি সংবাদ মাধ্যমের প্রধান বার্তা সম্পাদকসহ এক সাংবাদিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি। একই সাথে এই ঘটনার সাথে জড়িতদের অতি দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।আমরা বলতে চাই, গণমাধ্যম কর্মীরা মামলা হামালার ঝুঁকি মাথায় নিয়েই অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বস্তুনিষ্ঠতা বজায় রেখে কলম চালিয়ে এসেছে এবং এ ধারা অব্যাহত রাখবে। কোনো ধরনের হুমকিতে আমাদের কলম থামিয়ে দিতে পারবে না।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনিয়ম-দুর্নীতি নিয়ে পাঁচ পর্বের একটি অনুসন্ধানী প্রতিবেদন বৈশাখী টেলিভিশনে প্রচারিত হওয়ায় পর সোমবার (১ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী প্রক্টর মো. সুমন ইসলামের নামে দুইটি চিঠি ও কাফনের কাপড় পাঠিয়ে টেলিভিশনের বার্তা সম্পাদক সাইফুল ইসলাম এবং স্টাফ রিপোর্টার কাজী ফরিদকে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

স/জে