বেরোবির ভর্তিতে জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি জালিয়াতিতে সম্পৃক্ত থাকার সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই ছাত্রলীগ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আজ রোববার বিকেল ৩টায় বেরোবির প্রধান ফটকের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। বেরোবির সহকারী প্রক্টর ড. শফিক আশরাফ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আটকৃতরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিষয়ে তদবীর করার জন্য এসেছিলেন। তাদের গতিবিধি ও আচরণ সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।’

আটকৃতরা হলেন রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মেহেদী হাসান সজল এবং ছাত্রলীগ কর্মী লোকপ্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোস্তফা বিন ঈসমাইল।

পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে সম্মান শ্রেণির ভর্তির সাক্ষাৎকার চলাকালে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করা দেখে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির কর্মরত পুলিশ ওই দুইজনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সজল রাবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ স¤পাদক ও অন্যজন মোস্তফা রাবি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে পরিচয় দেন।

বেরোবির পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) মহিব্বুল ইসলাম মুন বলেন, ‘তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জালিয়াতির প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আটকের বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’

স/অ