বেতন বৃদ্ধির দাবিতে কর্মবিরতিতে বিএডিসি রাজশাহীর কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) রাজশাহীর র্কমচারীরা বেতন বৃদ্ধির দাবিতে কর্মবিরতি পালন করছেন। রবিবার সকাল থেকে বিএডসি সপুরা কার্যালয়ে একত্রি হয়ে শ খানেক কর্মচারী এ কর্মসূচি পালন করতে শুরু করেন।

 

বিষয়টি নিশ্চিত করে কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক সিল্কসিটি নিউজকে বলেন, ‘বিএডিসিতে কর্মরত মাস্টাররোলের কর্মচারীদের প্রতিদিনের মজুরী ২৬০ টাকার স্থলে সরকার বাড়িয়ে ৪৫০ টাকা নির্ধারণ করে। সম্প্রতি নির্ধারণ করা ওই মজুরীই কিছুদিন ধরে পরিশোধ করা হচ্ছিল কর্মচারীদের।

 

তবে এখন আবার আগের মতো করে ২৬০ টাকা করে মজুরী দেওয়া হয়েছে কর্মচারীদের। এতে করে দব্য মূল্য বৃদ্ধির এই বাজারে সংসার চালাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে শ্রমিকদের। অনেকের সংসার চালানোয় দায় হয়ে পড়েছে।

 

শ্রমিকরা বলেন, ‘সরকার সম্প্রতি যে মজুরী বৃদ্ধি করে ৪৫০ টাকা করেছিল, আমরা সেটিই চাই। কিন্তু এখন বিএডসি কর্তৃপক্ষ সেই মজুরী দিতে চাচ্ছে না। তাদের অর্থ সঙ্কটের কারণে আগের মজুরী ২৬০ টাকা করেই দিচ্ছে। তবে পূর্বের মজুরীর পরিবর্তে নতুন নির্ধারিত মজুরী দেওয়ার জন্য শ্রমিকরা দাবি জানিয়ে আসছিলেন।

 

কিন্তু বিএডিসি কর্তৃপক্ষ শ্রমিকদের সেই দাবি না মানায় রবিবার সকাল থেকে কর্মবিরতি শুরু করেন রাজশাহীর শ্রমিকরা। তারা বিএডিসিও সপুরা কার্যালয়ে একত্রিত হয়ে এ কর্মসূচি পালন করতে থাকেন। এতে করে মূলত স্থবির হয়ে পড়েছে বিএডসির সব কার্যক্রম। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কার্যালয়ের একাধিক কর্মকর্তা। তবে বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত বলেও জানান তারা।

 

স/আর