বিশ্বকাপে ব্যালান্সড পাকিস্তান, অজুহাত শুনতে নারাজ আফ্রিদি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটার মিলিয়ে বিশ্বকাপে বেশ ব্যালান্সড টিম পাকিস্তান। এমন দলের কাছ থেকে কোনো অজুহাত শুনতে চান না দলটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

ইংল্যান্ডে পা রাখার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। সেই সিরিজে বিশ্রামে ছিলেন অধিনায়ক সরফরাজ আহমেদসহ দলের ছয় সিনিয়র ক্রিকেটার। এর পর ইংলিশ দুর্গে তাদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরেছেন তারা। এ দুই সিরিজ মিলিয়ে শেষ ১০ ওয়ানডেতেই হেরেছে পাকিস্তান। তবু আশাহত নন আফ্রিদি।

তিনি বলেন, আমরা দল নিয়ে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিনিয়রদের বিশ্রাম দিয়েছি, তরুণদের সুযোগ করে দিয়েছি। বিশ্বকাপের আগে আমাদের বোলাররা সংগ্রাম করেছে। আমি মনে করি, তাদের অভিজ্ঞতার অভাব ছিল। এখন ওয়াহাব রিয়াজ, শাদাব খান ও মোহাম্মদ আমির ফিরেছে। বর্তমানে এটি ব্যালান্সড টিম। এখন আমাদের কোনো অজুহাত থাকা উচিত নয়।

ইংল্যান্ডের বিপক্ষে সদ্যসমাপ্ত সিরিজে চার ম্যাচেই হেরেছে পাকিস্তান। তিনটিতেই ৩০০-এর বেশি রান করেছেন সফরকারীরা। বাকিটিতে করেছে প্রায় ৩০০। দলের ব্যাটসম্যানদের ফর্ম ফাইনালের স্বপ্ন দেখাচ্ছে আফ্রিদিকে।

বুমবুমখ্যাত ক্রিকেটার বলেন, আমি মনে করি দলের কম্বিনেশন বেশ ভালো। ব্যাটসম্যানরা আমাদের দুশ্চিন্তার কারণ ছিল। তবে তারা এখন ফর্মে ফিরেছে। মোমেন্টামের জন্য টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচ জেতা খুব জরুরি।

তিনি বলেন, আমাদের তরুণ ক্রিকেটাররা মেধাবী। তাদের শক্তি-সামর্থ্য আছে। যেকোনো দলকে হারানোর ক্ষমতা রাখে ওরা। সেমিফাইনালের একটি দল হিসেবে আমি পাকিস্তানকে দেখছি। এমনকি ফাইনালও খেলতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটে চাপ থাকবেই। এটি খেলোয়াড়দের মানসিক শক্তির পরীক্ষা নেয়। তবে বিশ্বকাপ হিরো হওয়ারও মঞ্চ।