বিপিএলে সাকিবকে নিয়ে বিতর্ক, খেলতে গেলেন পাকিস্তানে

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয় ফরচুন বরিশাল বনাম রংপুর রাইডার্স।

সেই ম্যাচে জিতলেই মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ার তথা অঘোষিত ‘সেমিফাইনালে’ উন্নীত হতো বরিশাল। আসরের শুরু থেকেই ব্যক্তিগতভাবে দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে প্লে-অফে তুলে দেওয়ার পেছনে অগ্রণী ভূমিকা রাখেন অধিনায়ক সাকিব।

টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করে বেশ ছন্দেই ছিলেন সাকিব। অথচ দলের গুরুত্বপূর্ণ ম্যাচে নিজে ব্যাটিং না করে বিপিএলে অনভিজ্ঞ শ্রীলংকান ক্রিকেটার ভানুকা রাজাপাকশেকে ব্যাটিংয়ে পাঠান তিনি।

শুধু তাই নয়, আগের ম্যাচে ত্রাণকর্তার ভূমিকা পালন করা দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ডোয়াইন প্রিটোরিয়াসকে এলিমিনেটর ম্যাচে রংপুরের বিপক্ষে একাদশেও রাখেননি। এসব কারণেই রংপুরের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বরিশাল।

রোববার খেলা শেষেই দলটির কোচ নাজমুল আবেদীন ফাহিম জানান, আমার মনে হয় সাকিব এই উইকেটে যেভাবে ব্যাটিং করেছে তার চেয়ে ভালো কোনো অপশন আর নেই। সে ব্যাট করলে খুব ভালো হতো। এটা এখন হয়তো সাকিবেরও উপলব্ধিতে আসবে। যেটা হয়ে গেছে সেটা আমরা আর ফেরত নিয়ে আসতে পারব না।

রংপুরের বিপক্ষে এলিমিনেটর ম্যাচ শেষেই ফরচুন বরিশালের ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করা হয়। সেখানে লেখা ছিল- ‘সাকিব আল হাসানকে একটি প্রশ্ন। ১৫.১ ওভার, বরিশালের রান ৩/১২৬। নাজমুল আবেদীন ফাহিম যা বলেছেন, আপনি বিপিএলে দারুণ ফর্মে থাকার পরও ব্যাটিংয়ে নামেননি; কিন্তু নতুন দলে যোগ দেওয়া রাজাপাকশেকে ক্রিজে পাঠিয়েছেন। যার এর আগে বিপিএল খেলার অভিজ্ঞতা নেই। আপনি ডোয়াইন প্রিটোরিয়াসকেও মাঠে পাঠাননি, যিনি আগের ম্যাচে একাই ব্যাট হাতে ত্রাণকর্তার ভূমিকায় ছিলেন। আপনার বোলাররা তাদের সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা করেছে। কিন্তু হারের কারণ হচ্ছে আপনার অকার্যকর ব্যাটিং রোটেশন সিস্টেম। সাকিবকে প্রশ্ন, আপনি কি এই হারে আপনার দায় এড়াতে পারবেন?’ পরে অবশ্য এই পোস্টটি ফেসবুক থেকে মুছে ফেলা হয়।

রোববার খেলা শেষেই মিরপুরের ক্রিকেটপাড়ায় গুঞ্জন রটে সাকিব রাগ করে টিম হোটেলে না গিয়ে পিএসএলে অংশ নিতে বিমানবন্দরে চলে গেছেন।

সোমবার ক্রিকেট পাকিস্তান সূত্রে জানা যায়, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল পেশোয়ার জালমিতে যোগ দিয়েছেন সাকিব। মঙ্গলবার করাচি কিংসের বিপক্ষে জালমির হয়ে খেলবেন তিনি।

আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পাকিস্তানে পিএসএল খেলবেন সাকিব। এরপর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নেওয়ার জন্য দেশে ফিরে আসবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সূত্র: যুগান্তর