বিএনপির মহাসমাবেশ: রাজশাহী থেকে রংপুরে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী থেকে রংপুরগামী সব ধরনের বাস চলাচল আগামী দুদিন বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। রাজশাহীর পরিবহণ নেতারা এ সিদ্ধান্ত নিয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী থেকে রংপুরের উদ্দেশে সর্বশেষ বাসটি ছেড়ে গেছে। আজ শুক্রবার ও কাল শনিবার আর কোনো বাস ছাড়বে না বলে জানিয়েছেন রাজশাহীর পরিবহণ নেতারা।

তবে বিএনপি নেতাকর্মীরা বলছেন, শনিবার রংপুরে বিএনপির বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করেই পরিবহণ বন্ধ করা হয়েছে।

রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক জানান, বৃহস্পতিবার রাতে রাজশাহী থেকে রংপুরগামী সব বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ বিভিন্ন দাবিতে তাদের এই ধর্মঘট।

মতিউল হক আরও বলেন, রংপুরে অভ্যন্তরীণ কারণে দুদিনের পরিবহণ ধর্মঘট ডাকা হয়েছে। সেখানে কোনো বাস চলবে না। অন্য কোনো জেলা থেকেও রংপুরে কোনো বাস প্রবেশ করবে না। রংপুর বাস মালিকদের পক্ষ থেকে তাদেরও রংপুরে বাস না পাঠানোর জন্য বলেছেন। এ কারণে তারা বাস চলাচল দুদিন বন্ধ রেখেছেন।

রংপুরে বিএনপির মহাসমাবেশের কারণে বাস চলাচল বন্ধ হয়েছে বলে বিএনপি নেতাদের দাবি প্রসঙ্গে রাজশাহী সড়ক পরিবহণের এই নেতা বলেন, এ ব্যাপারে আমরা কিছু জানি না।  আমরা জানি, রংপুরে অভ্যন্তরীণ সমস্যার কারণে পরিবহণ ধর্মঘট হচ্ছে। তাদের নিজেদেরও দাবি আছে। ফলে এই সময়ে আমরা রাজশাহী থেকে রংপুরে কোনো বাস চালাতে পারছি না।

রাজশাহী থেকে রংপুরের বাস চলাচল বন্ধ সম্পর্কে জানতে চাইলে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, এভাবে বিএনপির গণজোয়ার থামানো সম্ভব নয়। রাজশাহী থেকে যাতে কেউ রংপুরের মহাসমাবেশে যেতে না পারে সেজন্যই বাস বন্ধ করা হয়েছে। সরকার বিএনপির মহাসমাবেশে জনসমাগম দেখে ভীত হয়ে এসব কাজ করছে। মানুষকে দুর্ভোগে ফেলছে।

সূত্র: যুগান্তর